৫৮৫ কর্মী নেবে মেঘনা গ্রুপ

প্রকাশ : ২৫ মে ২০১৯, ০০:০০

চাকরি ডেস্ক

মেঘনা গ্রুপের ‘ফায়ার অ্যান্ড সেফটি’ ও ‘সিকিউরিটি’ শাখায় মোট ৫৮৫ জন কর্মী দরকার। নিয়োগপ্রাপ্তদের নারায়ণগঞ্জের মেঘনাঘাটে প্রতিষ্ঠানটির ফ্যাক্টরি কমপ্লেক্সে (সুগার সাইট) কাজ করতে হবে। ৪ মে প্রথম আলোতে কর্মী নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

কোন পদে কতজন

ফায়ার অ্যান্ড সেফটি শাখায় ফায়ার ইন্সপেক্টর পদে ১৯ জন, ফায়ার সুপারভাইজার পদে ৩৬ জন এবং ফায়ারম্যান পদে নেওয়া হবে ১৬৪ জন।

সিকিউরিটি শাখায় নিরাপত্তা ইন্সপেক্টর পদে ২৬ জন, নিরাপত্তা সুপারভাইজার পদে ২৬ জন এবং নিরাপত্তা গার্ড পদে নিয়োগ পাবে ৩১৪ জন।

যোগ্যতা

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সিকিউরিটি শাখার ম্যানেজার আবুল হোসেন জানান, ফায়ার ইন্সপেক্টর পদে যোগ্যতা এসএসসি পাস। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি এবং ভালো স্বাস্থ্যের অধিকারী। ফায়ার সার্ভিসের কাজে তিন বছরের অভিজ্ঞতাসহ অগ্রাধিকার দেওয়া হবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে অবসরপ্রাপ্ত অথবা সেনা, নৌ বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার/ওয়ারেন্ট অফিসারদের। ফায়ার সুপারভাইজার পদের যোগ্যতা এসএসসি পাস। উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চিসহ ভালো স্বাস্থ্যের অধিকারী। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অবসরপ্রাপ্ত লিডার অথবা সেনা, নৌ বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত করপোরাল/সার্জেন্টরা অগ্রাধিকার পাবেন। ফায়ার সার্ভিসের কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ফায়ারম্যান পদে এসএসসি বা সমমানের পাসসহ উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি এবং ভালো স্বাস্থ্যের অধিকারী। বয়স থাকতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। ফায়ার সার্ভিসের কাজে অভিজ্ঞ ও অবসরপ্রাপ্ত ফায়ারম্যানদের অগ্রাধিকার দেওয়া হবে। নিরাপত্তা ইন্সপেক্টর পদের যোগ্যতা এসএসসি পাস। সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার/ওয়ারেন্ট অফিসারদের অগ্রাধিকার দেওয়া হবে। একই পদে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিরাপত্তা সুপারভাইজার পদে এসএসসি পাসসহ সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত করপোরাল/সার্জেন্টরা অগ্রাধিকার পাবেন। সমপদে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নিরাপত্তা গার্ড পদের জন্য এসএসসি পাসসহ উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি এবং ভালো স্বাস্থ্যের অধিকারী। বয়স থাকতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। সমপদে এক বছরের কাজের অভিজ্ঞ এবং সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিকরা অগ্রাধিকার পাবেন।

বাছাই পরীক্ষা

সরাসরি মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই ও নিয়োগ করা হবে। বাছাইয়ের দিন সঙ্গে রাখতে হবে ৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, ইউনিয়ন/পৌরসভার চেয়ারম্যান বা ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিকত্বের সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পূর্ণ জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি। ১২ মে থেকে শুরু হয়েছে মৌখিক পরীক্ষা। এ প্রক্রিয়া চলবে ২৯ আগস্ট ২০১৯ পর্যন্ত। যোগ্য প্রার্থীরা সরকারি ছুটির দিন ছাড়া অন্য যেকোনো দিন সকাল ১০টায় উপস্থিত হয়ে মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।

বেতন-ভাতা ও সুযোগ-সুবিধা

ফায়ার ইন্সপেক্টর পদে মাসিক বেতন দেওয়া হবে ১৯০০০ টাকা, ফায়ার সুপারভাইজার পদে ১৪০০০ টাকা এবং ফায়ারম্যান পদে দেওয়া হবে ১১৫০০ টাকা। নিরাপত্তা ইন্সপেক্টর পদে ১৬০০০ টাকা, নিরাপত্তা সুপারভাইজার পদে ১৪০০০ টাকা এবং নিরাপত্তা গার্ড পদে ১১৫০০ টাকা বেতন পাওয়া যাবে। নিরাপত্তা গার্ড পদে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিকরা বেতন পাবেন ১২৫০০ টাকা। এ ছাড়া মাসিক বেতন ছাড়াও গ্রুপের নিয়ম অনুুসারে ওয়েলফেয়ার ফান্ড সুবিধা, উৎসব ভাতা, ছুটি, বার্ষিক ইনক্রিমেন্ট, যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি, বিনামূল্যে বাসস্থান, স্বল্পমূল্যে আহার ও গুরুত্বপূর্ণ পদের জন্য অতিরিক্ত ভাতা পাওয়া যাবে।

যোগাযোগ : সিকিউরিটি ব্রাঞ্চ হেড কোয়ার্টার (সুগার সাইট), মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, মেঘনাঘাট, সোনারগাঁ, নারায়ণগঞ্জ।

সূত্র : কালের কণ্ঠ

 

"