মেঘনা গ্রুপ নেবে ৫৮৫ জন

প্রকাশ : ১৮ মে ২০১৯, ০০:০০

চাকরি ডেস্ক

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ সম্প্রতি ছয়টি পদে মোট ৫৮৫ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে ফায়ার ইন্সপেক্টর পদে ১৯ জন, ফায়ার সুপারভাইজার পদে ৩৬ জন, ফায়ারম্যান পদে ১৬৪ জন এবং সিকিউরিটি ব্রাঞ্চে নিরাপত্তা ইন্সপেক্টর পদে ২৬ জন, নিরাপত্তা সুপারভাইজার পদে ২৬ জন ও নিরাপত্তা গার্ড পদে ৩১৪ জন নিয়োগ দেওয়া হবে। ফায়ার অ্যান্ড সেফটি ও সিকিউরিটি ব্রাঞ্চের জন্য আবেদন করা যাবে ১২ মে থেকে ২৯ আগস্ট পর্যন্ত। উপস্থিত হতে হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। শুক্রবার ও অন্যান্য ছুটির দিন বাদে প্রতিদিন সাক্ষাৎকার নেওয়া হবে।

আবেদনের যোগ্যতা

ফায়ার ইন্সপেক্টর : এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে কমপক্ষে পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতা এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে। তবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে অবসরপ্রাপ্ত প্রশিক্ষিত সদস্যদের এবং ফায়ার ফাইটিংয়ের অভিজ্ঞতাসম্পন্ন সেনাবাহিনী/নৌবাহিনী বা বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার বা ওয়ারেন্ট অফিসারদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন : ১৯ হাজার টাকা ও কোম্পানির নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি।

ফায়ার সুপারভাইজার : এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে কমপক্ষে পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতা এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে। শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য যোগ্যতার পাশাপাশি পদটিতে আবেদনের জন্য আবেদনকারীকে ফায়ার সার্ভিস সেক্টরে তিন বছর কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। তবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে অবসরপ্রাপ্ত লিডার এবং ফায়ার ফাইটিংয়ের অভিজ্ঞতাসম্পন্ন সেনাবাহিনী/নৌবাহিনী বা বিমানবাহিনীর করপোরাল বা সার্জেন্টদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন : ১৪ হাজার টাকা ও কোম্পানির নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি।

ফায়ারম্যান : এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে কমপক্ষে পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতার অধিকারী, সুঠাম দেহ ও সুস্বাস্থ্যের অধিকারী এবং বয়স হতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য যোগ্যতার পাশাপাশি পদটিতে আবেদনের জন্য আবেদনকারীকে ফায়ার সার্ভিস সম্পর্কে কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। তবে পদটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে অবসরপ্রাপ্ত ফায়ারম্যানদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন : ১১ হাজার ৫০০ টাকা ও কোম্পানির নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি।

নিরাপত্তা ইন্সপেক্টর : এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার বা ওয়ারেন্ট অফিসার হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে প্রতিষ্ঠিত কোনো স্বনামধন্য কোম্পানিতে সিকিউরিটি ইন্সপেক্টর হিসেবে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মাসিক বেতন : ১৬ হাজার টাকা ও কোম্পানির নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি।

নিরাপত্তা সুপার ভাইজার : নিরাপত্তা সুপারভাইজার পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত করপোরাল বা সার্জেন্ট (সমমানের) হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে প্রতিষ্ঠিত কোনো স্বনামধন্য কোম্পানিতে সিকিউরিটি সুপারভাইজার হিসেবে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মাসিক বেতন : ১৪ হাজার টাকা ও কোম্পানির নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি।

নিরাপত্তা গার্ড : এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে কমপক্ষে পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতার অধিকারী, সুঠাম দেহ ও সুস্বাস্থ্যের অধিকারী এবং বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। তবে নিরাপত্তাপ্রহরী হিসেবে যেকোনো প্রতিষ্ঠান বা সংস্থায় কমপক্ষে এক বছর কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। মাসিক বেতন : ১১ হাজার ৫০০ টাকা ও কোম্পানির নিয়ম অনুযায়ী অন্যান্য সুবিধাদি।

আবেদনপ্রক্রিয়া

সব পদে আবেদনের জন্য আবেদনকারীকে তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, ইউনিয়ন পরিষদ বা পৌরসভা বা সিটি করপোরেশনের চেয়ারম্যান বা ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র, ভোটার আইডি কার্ড বা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (বাধ্যতামূলক), জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপিসহ শুক্রবার ও ছুটির দিন বাদে যেকোনো দিন সিকিউরিটি ব্রাঞ্চ হেড কোয়ার্টার (সুগার সাইট), মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, ফ্যাক্টরি কমপ্লেক্স, মেঘনাঘাট, সোনারগাঁ, নারায়নগঞ্জ এই ঠিকানায় নিজে উপস্থিত হয়ে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে অবসরপ্রাপ্ত সামরিক সদস্যদের ক্ষেত্রে সামরিক বাহিনীর চাকরি অবসানের প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে। তবে যেকোনো কারণে সামরিক বাহিনী থেকে বরখাস্ত সদস্যদের আবেদন বা যোগাযোগ করার প্রয়োজন নেই।

নিয়মিত বেতনের পাশাপাশি নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের নিয়মানুযায়ী ওয়েলফেয়ার ফান্ড সুবিধা, উৎসব ভাতা, মাসিক চার দিন ছুটি, বার্ষিক ইনক্রিমেন্ট, যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি, প্রতি মাসের নির্দিষ্ট তারিখের মধ্যে বেতন প্রদান, কার্যক্ষেত্রে প্রশিক্ষণের সুবিধা, বিনা মূল্যে বাসস্থান, স্বল্পমূল্যে আহার ও গুরুত্বপূর্ণ পদে অতিরিক্ত ভাতা ছাড়াও অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

বিস্তারিত জানতে যোগাযোগ : চিফ লিয়াজোঁ অফিসার, ফ্যাক্টরি কমপ্লেক্স, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, মেঘনাঘাট, সোনারগাঁ

নারায়ণগঞ্জ।

সূত্র : প্রথম আলো

 

"