চাকরি ডেস্ক

  ০৩ মে, ২০১৯

বাংলাদেশ ব্যাংকে অফিসার পদে চাকরি

‘অফিসার (জেনারেল)’ পদে ২০০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। কর্তৃপক্ষ পদের সংখ্যা বাড়াতে বা কমাতে পারে। আগ্রহী প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে, ১৬ মে ২০১৯ তারিখের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতকোত্তর অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রিধারী হলেই আবেদন করা যাবে। এসএসসি ও এর পরবর্তী পর্যায়ের পরীক্ষাগুলোর ন্যূনতম একটিতে প্রথম বিভাগ থাকতে হবে। কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ থাকলে আবেদন করা যাবে না। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ক্ষেত্রে জিপিএ ৩.০ হলে প্রথম বিভাগ এবং জিপিএ ২.০-এর কম হলে তৃতীয় বিভাগ ধরা হবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪.০ পয়েন্ট স্কেলে ৩.০ কিংবা ৫.০ পয়েন্ট স্কেলে ৩.৭৫ হলে প্রথম বিভাগ; আর ৪.০ পয়েন্ট স্কেলে ২.২৫-এর কম কিংবা ৫.০ পয়েন্ট স্কেলে ২.৮১৩-এর কম হলে তৃতীয় বিভাগ হিসেবে মূল্যায়ন করা হবে।

বয়স

প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর (১৭ এপ্রিল ২০১৯ তারিখে)। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান; প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

যেভাবে আবেদন

আবেদন করতে হবে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের (www.erecruitment.bb.org.bd) মাধ্যমে। আবেদনের আগে এ সাইটে গিয়ে প্রার্থীকে রেজিস্ট্রেশন করতে হবে। আবেদনের সময় দরকার পড়বে প্রার্থীর ৩০০-৩০০ ডিপিআই সাইজের পাসপোর্ট ছবি, নির্দিষ্ট সাইজের নামের স্বাক্ষর, ব্যক্তিগত তথ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার সনদ ও নম্বরপত্র এবং বিশ্ববিদ্যালয়ের সনদ ও নম্বরপত্রের তথ্য। যারা এর আগে রেজিস্ট্রেশন করেছেন তারা আগের সিভি আইডেন্টিফিকেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে আবেদন করতে পারবেন। আবেদন সম্পন্ন হওয়ার পর ‘জব ট্রেকিং নাম্বার’ সংক্রান্ত একটি পৃষ্ঠা আসবে। সেটি প্রিন্ট করে সংরক্ষণ রাখতে হবে। প্রবেশপত্র সংগ্রহ ও ভাইভার জন্য এই পৃষ্ঠাটি দরকার পড়বে।

বেতন স্কেল

১৬,০০০-৩৮,৬৪০ টাকা এবং অন্যান্য সুযোগ-সুবিধা ইত্যাদি।

নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যাবে এই লিংকে বৎবপৎ erecruitment.bb.org.bd/openpdf.php

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close