চাকরি ডেস্ক

  ১৯ এপ্রিল, ২০১৯

বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট

পদ ও যোগ্যতা : বৈজ্ঞানিক কর্মকর্তা ১৭ জন। কৃষি, কৃষি প্রকৌশল, কৃষি অর্থনীতি বা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অথবা ফলিত বিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমান পেয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। মেডিক্যাল অফিসার ১ জন। এমবিবিএস পাস এবং মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল কর্তৃক নিবন্ধিত। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। প্রগ্রামার (আইসিটি) ১ জন। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, পদার্থবিজ্ঞান, ফলিত পদার্থবিজ্ঞান, গণিত, পরিসংখ্যান বা প্রকৌশলে স্নাতক সম্মান পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

খামার তত্ত্বাবধায়ক ১ জন। কৃষিবিজ্ঞানে দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

ফার্ম ম্যানেজার ৭ জন। কৃষিবিজ্ঞানে দ্বিতীয় শ্রেণি বা সমমানের পাস। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও পোষ্য কোটার ক্ষেত্রে ৩২ বছর। আবেদন ৯ মের মধ্যে।

যোগাযোগ : বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাকৃবি চত্বর, ময়মনসিংহ।

সূত্র : ইত্তেফাক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : মেডিক্যাল টেকনোলজিস্ট

৫ জন। বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি ও এইচএসসি। ১ বছরের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা ইন রেডিওথেরাপি কোর্স সনদপ্রাপ্ত।

৩০ এপ্রিল বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদন ৩০ এপ্রিলের মধ্যে।

যোগাযোগ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, শাহবাগ, ঢাকা।

সূত্র : সমকাল

রাষ্ট্রপতির কার্যালয়

পদ ও যোগ্যতা : কম্পিউটার অপারেটর ৩ জন। স্নাতক বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

সাঁট-মুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর ৩ জন। স্নাতক বা সমমান পাস। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

ক্যাশিয়ার ১ জন। বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের পাসসহ ৩ বছরের কাজের অভিজ্ঞতা। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর ৮ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

স্টোরকিপার ২ জন। এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। বাবুর্চি ৪ জন। এইচএসসি বা সমমান পাস। সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ডেচপাচ রাইডার ১ জন। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। সাইকেল ম্যাসেঞ্জার ২ জন। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮৫০০-২০৫৭০ টাকা। হাউস লস্কর ১ জন। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

অফিস সহায়ক ১০ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। চোপদার ১ জন, খেদমতগার ৬ জন, খালাসি ৫ জন, সহকারী বাবুর্চি (কুকম্যাট) ১ জন, সহকারী বাবুর্চি (মশালচি) ১ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০।

ভবন পরিচর্যাকারী ৫ জন। অষ্টম শ্রেণি পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৬ মে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর।

অনলাইনে আবেদন জমার শেষ তারিখ ৬ মে।

যোগাযোগ : রাষ্ট্রপতির কার্যালয়, আপন বিভাগ, বঙ্গভবন, ঢাকা।

ওয়েব : www.bangabhaban.gov.bd

সূত্র : সমকাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : রসায়ন বিভাগে সহযোগী অধ্যাপক ১ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। সমপদে কমপক্ষে ১০ বছর শিক্ষাদানের অভিজ্ঞতা। বেতনক্রম : ৫০০০০-৭১২০০ টাকা। গণিত বিভাগে অস্থায়ী প্রভাষক ৪ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগে অস্থায়ী প্রভাষক ১ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। অস্থায়ী প্রভাষক ৪ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

চারুকলা বিভাগে স্থায়ী প্রভাষক ২ জন। এসএসসি থেকে স্নাতকোত্তর সব পরীক্ষায় প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের ফল। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদন পাঠানোর শেষ তারিখ প্রভাষক পদে ১৫ এপ্রিল, সহযোগী অধ্যাপক পদে ২৮ এপ্রিল।

যোগাযোগ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close