চাকরি ডেস্ক

  ১৩ এপ্রিল, ২০১৯

কেবিন ক্রু নেবে ইউএস বাংলা

ইউএস-বাংলা এয়ারলাইনস কেবিন ক্রু পদের জন্য দরখাস্ত আহ্বান করেছে। কেবিন ক্রু হওয়ার জন্য নিজেকে সেভাবে তৈরি করতে হয়। কেবিন ক্রু হওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতাসহ কয়েকটি শর্ত থাকতেই হবে, যা ইউএস-বাংলার নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছ।

যোগ্যতা:

ন্যূনতম এইচএসসি বা এ লেভেল কিংবা সমমানের, বয়স-১৮ থেকে ২৪ বছর এর মধ্যে হতে হবে। উচ্চতা- মেয়েদের জন্য-৫ ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের জন্য-৫ ফুট ৮ ইঞ্চি, ওজন-উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। চোখের মাপ-৬ / ৬ (চশমা বা কন্টাক্ট লেন্স গ্রহণযোগ্য নয়)। হাতে কোনো কাটা দাগ কিংবা শরীরে কোনো ট্যাট্টু থাকতে পারবে না, যা সহজে দেখা যায়। সাঁতার-সাঁতার জানা আবশ্যক। ভাষাজ্ঞান-ইংরেজি ও বাংলায় কথা বলা ও লিখায় দক্ষ হতে হবে। উত্তরা আবাসিক এলাকার নিকটবর্তী বাসস্থান হতে হবে।

আবেদনের নিয়ম:

এয়ারলাইনস এর ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ করে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, এক কপি ৩ আর সাইজের ফুল লেন্সের ছবি ও জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্টের কপি সংযুক্ত করে পাঠাতে হবে ১৭ এপ্রিল ২০১৯ এর মধ্যে।

উল্লেখ্য যে, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বহরে আটটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০,৩টি ড্যাশ ৮-কিউ ৪০০,১টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, মাসকাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close