চাকরি ডেস্ক

  ০৭ ডিসেম্বর, ২০১৮

সরকারি চার ব্যাংকে ৫৪৭ কর্মকর্তা নিয়োগ

রাষ্ট্রায়ত্ত চার ব্যাংকে ৫৪৭ জন কর্মকর্তা (সাধারণ) নিয়োগ করবে বাংলাদেশ ব্যাংক গঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটি। নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে সোনালী ব্যাংকে ৩৩৬ জন, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৬২ জন, কর্মসংস্থান ব্যাংকে ২০৮ জন, প্রবাসী কল্যাণ ব্যাংকে ৪১ জনসহ মোট ৫৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বেতন

চূড়ান্তÍ নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুসারে ১৬০০০-৩৮৬৪০ স্কেলে বেতন দেওয়া হবে। সঙ্গে অন্যান্য সুবিধা পাবেন।

আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পর্যায়ের পরীক্ষায়ক্ষনূন্যতম একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। আবেদনের ক্ষেত্রে গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারের নীতিমালা প্রযোজ্য হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

বয়স

বয়স ১/১০/২০১৮ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। আবেদন করার সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্য শর্তাবলি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পাওয়া যাবে।

পরীক্ষার নিয়ম

প্রার্থীদের ১০০ নম্বরের প্রিলিমিনারি এমসিকিউ পরীক্ষা, ২০০ নম্বরের লিখিত এবং মৌখিক পরীক্ষায়ক্ষঅংশগ্রহণ করতে হবে। নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সরকারের সর্বশেষ সরকারি নীতিমালা ও অন্যান্য বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করা হবে। বিবাহিত নারী প্রার্থীদের স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে।

আবেদনের শেষ তারিখ

২০ ডিসেম্বর ২০১৮। (www.erecruitment.bb.org.bd) Online Application Form ঙহষরহব অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

সূত্র ; প্রথম আলো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close