মহিলাবিষয়ক অধিদফতরের প্রকল্পে নিয়োগ

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ০০:০০

চাকরি ডেস্ক

মহিলাবিষয়ক অধিদফতরের ‘কিশোর-কিশোরী ক্লাব স্থাপন’ শীর্ষক প্রকল্পে অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদের সময়ের জন্য ৬ পদে মোট ১০ হাজার ৯৯৩ জনকে নিয়োগ করা হবে। বিভিন্ন পত্রিকায় এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পদগুলোর মধ্যে উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক পদে ২ জন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ২ জন, ফিল্ড সুপারভাইজার পদে ১২৮ জন, জেন্ডার প্রোমোটর পদে ১ হাজার ৯৫ জন, সংগীত শিক্ষক ও আবৃত্তি/কণ্ঠশীলন শিক্ষক পদ দুটিতে ৪ হাজার ৮৮৩ জন করে লোক নিয়োগ করা হবে। পদগুলোতে আবেদন করা যাবে ১৯ অক্টোবর পর্যন্ত।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক পদে আবেদন করতে হলে প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক (কমার্স) পাস এবং সংশ্লিষ্ট কাজে যেকোনো প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ১ বছরের অভিজ্ঞতাসহ কম্পিউটার চালনায় (মাইক্রোসফট অফিস) বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের প্রার্থীদের যেকোনো বিষয়ে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস এবং কম্পিউটার চালনায় (মাইক্রোসফট অফিস) বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। ফিল্ড সুপারভাইজার পদের প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক পাস এবং কম্পিউটার চালনায় (মাইক্রোসফট অফিস) বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। জেন্ডার প্রোমোটর প্রার্থীদের এইচএসসি পাস এবং কম্পিউটার চালনায় (মাইক্রোসফট অফিস) বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। অন্যদিকে, সংগীত শিক্ষক এবং আবৃত্তি/কণ্ঠশীলন শিক্ষক পদের প্রার্থীদের এইচএসসি পাস, সংগীত ও আবৃত্তি বিষয়ে ডিপ্লোমা। সংশ্লিষ্ট বিষয়ে ১ বছরের বাস্তব অভিজ্ঞতা। এ পদ দুটিতে নারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সব পদের প্রার্থীদের বয়স ১৯-১০-২০১৮ তারিখে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদে আবেদন করতে হলে প্রার্থীদের মোবাইল নম্বর উল্লেখপূর্বক আবেদনপত্র ডাকযোগে প্রকল্প পরিচালক, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প, বাংলাদেশ শিশু একাডেমি, দোয়েল চত্বর, শাহবাগ, ঢাকা বরাবর পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সত্যায়িত সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ এবং নম্বরপত্রের ছায়ালিপি, সত্যায়িত চারিত্রিক সনদ, নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি, সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রকল্প পরিচালক, ‘কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প’ শিরোনামে অগ্রণী ব্যাংক লিমিটেড, নিউ ইস্কাটন শাখা, ঢাকার অনুকূলে ১০০ টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) পোস্টাল অর্ডার সংযুক্ত করতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক পদের প্রার্থীরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী, ১০ হাজার ২০০ টাকা, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের প্রার্থীরা ৯ হাজার ৩০০ টাকা, ফিল্ড সুপারভাইজার পদের প্রার্থীরা চুক্তিভিত্তিক সর্বসাকল্যে ১৫ হাজার ৬৫০ টাকা, জেন্ডার প্রোমোটর পদের প্রার্থীরা দৈনিক ভিত্তিক ১ হাজার টাকা, সংগীত শিক্ষক ও আবৃত্তি/কণ্ঠশীলন পদের প্রার্থীরা দৈনিক ভিত্তিক ৫০০ টাকা বেতন পাবেন।

সূত্র : প্রথম আলো

 

"