চাকরি ডেস্ক

  ৩১ আগস্ট, ২০১৮

আড়াই হাজার কর্মী নেবে টিএমএসএস

ক্ষুদ্রঋণ ও অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য ২ হাজার ৫৬১ জনকে নিয়োগ দেবে ঠেংগামারা মহিলা সবুজ সংস্থা (টিএমএসএস)। আবেদন করা যাবে ২০ অক্টোবর পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী পরিচালক (এমএসএমই, সার্বিক ও মামলা মনিটরিং) পদে ৭ জন, জোনাল ম্যানেজার (মাইক্রোফিন্যান্স) পদে ১০ জন, ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অফিসার ৭ জন, এরিয়া ম্যানেজার (মাইক্রোফিন্যান্স) ৪০ জন, এরিয়া ম্যানেজার (এমএসএমই) ৫০ জন, মনিটরিং কর্মকর্তা ২৫ জন, মানবসম্পদ কর্মকর্তা ১৫ জন, মামলা কর্মকর্তা ১৫ জন, সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার (হিসাব) ২০ জন, ব্রাঞ্চ ম্যানেজার (মাইক্রোফিন্যান্স) ২৫০ জন, লোন অফিসার ৩৫০ জন, শাখা হিসাবরক্ষক-কাম-কম্পিউটার অপারেটর ১৫০ জন, সিনিয়র সুপারভাইজার (মাইক্রোফিন্যান্স) ৩৬৫ জন, ফিল্ড সুপারভাইজার ১২৫০ জন, উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা ৫ জন ও প্রগ্রাম অফিসার নেওয়া হবে ২ জন। ১২ আগস্ট প্রথম আলো ও দৈনিক করতোয়ায় প্রকাশ করা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে টিএমএসএসের ওয়েবসাইটেও (www.tmss-bd.org)।

আবেদনের যোগ্যতা

সহকারী পরিচালক (এমএসএমই ও সার্বিক) পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। এমএসএমই পদে ৫ বছর ও সার্বিক পদে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সহকারী পরিচালক (মামলা মনিটরিং) পদে আইন বিষয়ে স্নাতকোত্তর হতে হবে। জোনাল ম্যানেজার (মাইক্রোফিন্যান্স) ও ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অফিসার পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর ও ৫ বছর কাজের অভিজ্ঞতা। এরিয়া ম্যানেজার (মাইক্রোফিন্যান্স ও এমএসএমই) ও মনিটরিং কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর। মানবসম্পদ কর্মকর্তা পদে এইচআর বিষয়ে বিবিএ বা এমবিএ থাকলেই আবেদন করা যাবে। মামলা কর্মকর্তা হতে চাইলে স্নাতকোত্তর ও এলএলবি ডিগ্রি থাকতে হবে। সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার (হিসাব) পদে আবেদনের যোগ্যতা তিন বছরের অভিজ্ঞতাসহ হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর। ব্রাঞ্চ ম্যানেজার (মাইক্রোফিন্যান্স) ও লোন অফিসার পদে চাওয়া হয়েছে তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতকোত্তর ডিগ্রি। বাণিজ্যে স্নাতক হলে আবেদন করা যাবে শাখা হিসাবরক্ষক-কাম-কম্পিউটার অপারেটর (মাইক্রোফিন্যান্স) পদে। সিনিয়র সুপারভাইজার (মাইক্রোফিন্যান্স) পদে আবেদনের যোগ্যতা স্নাতকোত্তর। থাকতে হবে তিন বছরের অভিজ্ঞতা। স্নাতক হলেই আবেদন করা যাবে ফিল্ড সুপারভাইজার ও প্রগ্রাম অফিসার পদে। উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা পদে থাকতে হবে কৃষি বিষয়ে ডিপ্লোমা।

আবেদন যেভাবে

আবেদন করতে হবে পরিচালক (এইচআরএম অ্যান্ড অ্যাডমিন), টিএমএসএস বরাবর। আবেদনপত্রের সঙ্গে তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি, সব শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, মোবাইল নম্বর, ই-মেইল ঠিকানাসহ পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত যুক্ত করতে হবে। নির্বাচনী পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা এবং মানি রসিদ ১০ টাকা সংস্থার যেকোনো শাখা থেকে বা তফসিলভুক্ত যেকোনো ব্যাংক থেকে টিএমএসএস শিরোনামে পে-অর্ডার বা ব্যাংক ড্রাফটও আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। প্রকাশিত বিজ্ঞপ্তির ক্রমিক নম্বর ১-১৫ পর্যন্ত পদের প্রার্থীরা পছন্দের যে এলাকায় কাজ করতে চান সেই এলাকার কার্যালয়ে আবেদনপত্র পাঠাতে হবে। টিএমএসএস, প্রধান কার্যালয় : ৬৩১/৫ পশ্চিম কাজিপাড়া, মিরপুর-১০, ঢাকা-১২১৬। টিএমএসএস ফাউন্ডেশন অফিস : ঠেংগামারা, রংপুর রোড, বগুড়া। চট্টগ্রাম ডিভিশনাল অফিস : ৫৪৯ পিটি রোড, আবদুল আলীর হাট, পাহাড়তলী, চট্টগ্রাম। সিলেট ডিভিশনাল অফিস : শুভেচ্ছা কমিউনিটি সেন্টার সংলগ্ন, বদিকোনা (চ-ীপুর), দক্ষিণ সুরমা, সিলেট। খুলনা ডিভিশনাল অফিস : বাড়ি নম্বর-৪৩২, রোড নম্বর-২২, নিরালা আবাসিক এলাকা, খুলনা। রাজশাহী ডিভিশনাল হেড অফিস : তালাইমারী (শহীদ মিনার), কাজলা ও রাজশাহী। রংপুর ডিভিশনাল হেড অফিস : ঘাঘটপাড়া, আর কে রোড, রংপুর সদর, রংপুর। বরিশাল জোন অফিস : প্রতীক্ষা, সি অ্যান্ড বি রোড, বৈদ্যপাড়া, বরিশাল। নাটোর ডিভিশনাল হেড অফিস : বড় হরিশপুর, নতুন বাসস্ট্যান্ডসংলগ্ন, নাটোর সদর, নাটোর। দিনাজপুর ডিভিশনাল হেড অফিস : নিমনগর উপশহর, ব্লক-০১, প্লট-৫৯, দিনাজপুর সদর, দিনাজপুর। উদ্যোক্তা উন্নয়ন কর্মকর্তা পদের আবেদন পাঠানোর ঠিকানা : মৌলভীবাজার জোনাল কার্যালয়, ব্রিকফিল্ড রোড, রঘুনন্দপুর, মৌলভীবাজার। প্রগ্রাম অফিসার পদের আবেদন পাঠানো যাবে টিএমএসএস ফাউন্ডেশন অফিস এবং মৌলভীবাজার কার্যালয়ের ঠিকানায়। বিস্তারিত তথ্য পাওয়া যাবে বিজ্ঞপ্তিতে।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা

উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা ও প্রগ্রাম অফিসার ছাড়া অন্যান্য পদে ছয় মাস শিক্ষানবিস হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিসকাল শেষে সংস্থার স্থায়ী বেতনকাঠামো অনুসারে বেতন দেওয়া হবে। মাসিক বেতন ছাড়া উৎসবভাতা, জীবন বীমা ভাতা, সিটি করপোরেশনের ক্ষেত্রে সিটিভাতা দেওয়া হবে। এ ছাড়া ঋণ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত কর্মীরা লোড অ্যালাউন্স, ক্রেডিট অ্যালাউন্স, হাই-পারফরম্যান্স বোনাসসহ বেশ কিছু সুবিধা পাওয়া যাবে। আরো তথ্য পাওয়া যাবে ওয়েবসাইটে (www.tmss-bd.org)

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close