বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

চাকরি ডেস্ক

* পানিসম্পদ পরিকল্পনা সংস্থা

পদ ও যোগ্যতা : বৈজ্ঞানিক কর্মকর্তা, নৌপরিবহন, ১টি, জনস্বাস্থ্য, ১টি ও শস্য, ১টি। পুরকৌশল বা পানিসম্পদ কৌশলে দ্বিতীয় শ্রেণির স্নাতক। স্নাতকোত্তর অগ্রাধিকার।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পদ ও যোগ্যতা : সাঁটলিপিকার/পিএ-১টি। এইচএসসি। শর্টহ্যান্ডে গতি ইংরেজিতে প্রতি মিনিটে ১০০ ও বাংলায় ৭০ শব্দ। টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩৫ ও বাংলায় ৩০ শব্দ।

বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

পদ ও যোগ্যতা : গাড়িচালক, ২টি। লাইসেন্সসহ সংশ্লিষ্ট মোটরযান চালনায় ৩ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

পদ ও যোগ্যতা : নিরাপত্তা প্রহরী, ১টি। অষ্টম শ্রেণি।

বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৩০ জুলাই।

যোগাযোগ : পরিচালক, পানিসম্পদ পরিকল্পনা সংস্থা, ৭২, গ্রিন রোড, ঢাকা-১২১৫।

সূত্র : ইত্তেফাক, ২৮ জুন

* চা বোর্ড

পদ ও যোগ্যতা : খন্ডকালীন চিকিৎসক, ১টি। এমবিবিএস।

বয়সসীমা : ৪৫ বছর। অভিজ্ঞদের ক্ষেত্রে শিথিলযোগ্য।

বেতন : ২৫০০০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ১৬ জুলাই।

যোগাযোগ : চেয়ারম্যান, বাংলাদেশ চা বোর্ড, ১৭১-১৭২ বায়েজিদ বোস্তামী রোড, নাসিরাবাদ, চট্টগ্রাম।

সূত্র : সমকাল, ২৬ জুন

* পরিকল্পনা কমিশন

পদ ও যোগ্যতা : সিস্টেম অ্যানালিস্ট, ১টি। যেকোনো বিষয়ে স্নাতকোত্তর বা ইঞ্জিনিয়ারিং অথবা কম্পিউটার সায়েন্সে বিএসসি। সহকারী সিস্টেম অ্যানালিস্ট, প্রগ্রামার ইত্যাদি পদে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তরধারীদের ক্ষেত্রে ২ বছরের অভিজ্ঞতা। সর্বস্তরের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা শ্রেণি। কম্পিউটার সোসাইটির সদস্য।

বেতনক্রম : গ্রেড-৫।

পদ ও যোগ্যতা : সহকারী প্রগ্রামার, ১টি। স্নাতকোত্তর অথবা ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি। প্রগ্রামিং পরীক্ষায় উত্তীর্ণ। সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী, ১টি। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অথবা ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং।

বেতনক্রম : গ্রেড-৯।

পদ ও যোগ্যতা : গবেষণা সহকারী, ১টি। সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য না। ডাটা এন্ট্রি কন্ট্রোল সুপারভাইজার, ১টি। এইচএসসি বা সমমান। সংশ্লিষ্ট কাজে ৭ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : গ্রেড-১০।

পদ ও যোগ্যতা : কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী, ২টি। এইচএসসি বা সমমান। টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় ২০ শব্দ।

বেতনক্রম : গ্রেড-১৬।

আবেদনের শেষ তারিখ : ১৯ জুলাই।

যোগাযোগ : প্রকল্প পরিচালক, কার্যক্রম বিভাগে একটি নতুন ডিজিটাল ডাটাবেইস সিস্টেম স্থাপনের মাধ্যমে উন্নয়ন বাজেট ব্যবস্থাপনা পদ্ধতি শক্তিশালীকরণ প্রকল্প, ব্লক-২, কক্ষ-১৩, পরিকল্পনা কমিশন, শেরেবাংলানগর, ঢাকা-১২০৭।

সূত্র : ডেইলি স্টার, ২৭ জুন

* পূবালী ব্যাংক

পদ ও যোগ্যতা : অডিট অফিসার, ৩০টি। অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট বা ফিন্যান্সে স্নাতকসহ স্নাতকোত্তর। সিএ কোর্স।

বেতনক্রম : ২২৫০০-৪৬৫০০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৩১ জুলাই।

যোগাযোগ : মানবসম্পদ বিভাগ, পূবালী ব্যাংক লিমিটেড, হেড অফিস, ২৬ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০।

সূত্র : সমকাল, ২৮ জুন

* ওয়ালটন

পদ ও যোগ্যতা : লাইভস্টক অফিসার, ১টি। ডিপ্লোমা ইন ভেটেনারি/বিএসসি ইন ভেটেরিনারি বা স্নাতকসহ যেকোনো বিষয়ে ভেটেরিনারি প্রশিক্ষণ প্রতিষ্ঠান/লাইভস্টক প্রশিক্ষণ প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ১ বছরের প্রশিক্ষণপ্রাপ্ত। সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা। অ্যাগ্রিকালচার ও বিউটিফিকেশন অফিসার, ২টি। ডিপ্লোমা ইন অ্যাগ্রিকালচার। সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা। বাগান পরিচর্যা, গাছের রোগ শনাক্তকরণ, ওষুধ ও সার প্রয়োগ বিষয়ে ধারণা। বিভিন্ন বিউটিফিকেশন প্রজেক্ট প্রণয়ন, বাস্তবায়ন ও রক্ষণাবেক্ষণে দক্ষ। টেকনিশিয়ান, অ্যাগ্রিকালচার, ৫টি। ডিপ্লোমা ইন অ্যাগ্রিকালচার অথবা সংশ্লিষ্ট বিষয়ে ১ বছরের প্রশিক্ষণ। কৃষিসংক্রান্ত যন্ত্রপাতি ব্যবহারে অভিজ্ঞ।

বেতন : আলোচনা সাপেক্ষে ।

আবেদনের শেষ তারিখ : ২২ জুলাই।

যোগাযোগ : নির্বাহী পরিচালক, এইচআরএম, ওয়ালটন করপোরেট অফিস, প্লট-১০৮৮, ব্লক-আই, সাবরিনা সোবহান ৫ এভিনিউ, বসুন্ধরা আবাসিক এলাকা, ভাটারা, ঢাকা-১২২৯।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২৫ জুন

"