চাকরি ডেস্ক

  ১৭ মার্চ, ২০১৮

খুলনা শিপইয়ার্ডে দুই পদে ১৬৪ নিয়োগ

বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত খুলনা শিপইয়ার্ড লিমিটেড শিপবিল্ডিং ফিটার ও ওয়েল্ডার (আর্ক ও মিগ) পদে ১৬৪ জন লোক চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে খুলনা শিপইয়ার্ড। পদ দুটিতে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হলেও পাওয়া যাবে সরকারি অনেক সুযোগ-সুবিধা। নিয়োগ বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে ৯ মার্চের বাংলাদেশ প্রতিদিনে। আবেদন করা যাবে ২০ মার্চ পর্যন্ত।

কাজের ধরণ

জাহাজ তৈরির সময় যাবতীয় ফিটিংসের কাজ করতে হবে একজন ফিটারকে। জাহাজের মূল বডি বা স্ট্রাকচারের সঙ্গে প্রয়োজনীয় যন্ত্রাংশ বসানোর কাজ করতে হবে তাকে। জাহাজের যাবতীয় ওয়েল্ডিংয়ের কাজ করতে হবে ওয়েল্ডারকে। ইলেকট্রিক যন্ত্রের মাধ্যমে বিভিন্ন অংশ যুক্ত করে জাহাজের পুরো অবকাঠামো গড়ার কাজ করতে হবে তাকে।

আবেদনের যোগ্যতা

অষ্টম শ্রেণি পাস হলেই আবেদন করা যাবে শিপবিল্ডিং ফিটার ও ওয়েল্ডার (আর্ক ও মিগ) পদে। করা থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্স। বিজ্ঞপ্তিতে চাওয়া পদে কাজের অভিজ্ঞতা থাকলেও আবেদন করা যাবে। সে ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। ২৮ ফেব্রুয়ারি তারিখে প্রার্থীর বয়স থাকতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। অভিজ্ঞ প্রার্থী, মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন ও পরীক্ষার সময়সূচি

আবেদন করতে হবে ব্যবস্থাপনা পরিচালক, খুলনা শিপইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ নৌবাহিনী, খুলনাÑএই ঠিকানা বরাবর। আবেদনপত্রে প্রার্থীর মোবাইল নম্বরসহ পূর্ণ জীবনবৃত্তান্ত থাকতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, জাতীয় বা নাগরিকত্ব সনদ ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি জমা দিতে হবে। মৌখিক পরীক্ষার সময় সব সনদের মূল কপি সঙ্গে নিতে হবে। আবেদনপত্র ২০ মার্চ সকাল সাড়ে ৮টার মধ্যে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সেকশন, খুলনা শিপইয়ার্ড লিমিটেডে পৌঁছাতে হবে। মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার জন্য ২০ মার্চ আবেদনপত্র ও অন্যান্য প্রয়োজনীয় মূল ও সত্যায়িত কাগজপত্র নিয়েও সরাসরি উপস্থিত হওয়া যাবে।

বেতন-ভাতা

পরীক্ষায় দক্ষতা যাচাই করে বেতন নির্ধারণ করা হবে। দৈনিক হিসেবে মজুরি দেওয়া হবে, দক্ষ কর্মীদের মাসিক বেতন পড়বে ১৫ হাজার টাকা ও আধাদক্ষদের বেতন পড়বে আট থেকে দশ হাজার টাকা। এ ছাড়া সরকারি নিয়ম অনুসারে অন্যান্য সুযোগ-সুবিধাও পাওয়া যাবে।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist