চাকরি ডেস্ক

  ০৩ মার্চ, ২০১৮

বাছাই চাকরি

* মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : ওয়েব এডমিনিস্ট্রেটর, ১টি। প্রোগ্রামার, ১টি। কম্পিউটার বিজ্ঞান বা সিএসই/আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে ২য় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা স্নাতকোত্তর।

বয়সসীমা : সর্বোচ্চ ৩৫ বছর।

বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ১১ মার্চ।

যোগাযোগ : সিনিয়র সহকারী সচিব, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, উন্নয়ন ১ শাখা, সচিবালয়, লিংক রোড, ঢাকা।

সূত্র : যুগান্তর, ১৪ ফেব্রুয়ারি

* ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর

পদ ও যোগ্যতা : ড্রাইভার, ১৪৬টি (২৫টি মুক্তিযোদ্ধা কোটা)। ৮ম শ্রেণি। ভারী যানবাহন চালনার লাইসেন্স। ত্রæটিমুক্ত শারীরিক গঠন। স্পিডবোট ড্রাইভার, ২টি। সংশ্লিষ্ট বিষয়ে সনদপ্রাপ্ত।

বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ২১ মার্চ।

যোগাযোগ : সভাপতি, বিভাগীয় নিয়োগ কমিটি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা।

সূত্র : ডেইলি স্টার, ২৪ ফেব্রুয়ারি

* প্রকৌশল বিশ্ববিদ্যালয়

পদ : অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান, ১টি।

বেতনক্রম : ৫৬৫০০-৭৪৪০০ টাকা।

পদ : সহযোগী অধ্যাপক, যন্ত্রকৌশল ও কেমিকৌশল ৪টি করে। স্থাপত্য, পুরকৌশল, পদার্থ ২টি করে। নগর ও অঞ্চল পরিকল্পনা, নৌযান ও নৌযন্ত্র কৌশল, ১টি করে।

বেতনক্রম : ৫০০০০-৭১২০০ টাকা।

পদ : সহকারী অধ্যাপক, যন্ত্রকৌশল, ৪টি। গণিত, স্থাপত্য, ২টি। পুরকৌশল, কেমিকৌশল, নৌযান ও নৌযন্ত্র কৌশল, ১টি করে।

বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

পদ : প্রভাষক, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল, ৫টি ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ৪টি। ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ১টি।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ১২ মার্চ।

যোগাযোগ : রেজিস্ট্রার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা।

সূত্র : ইত্তেফাক, ১৯ ফেব্রুয়ারি

* মাদরাসা শিক্ষা বোর্ড

পদ ও যোগ্যতা : প্রগ্রামার, ১টি। পদার্থ/ফলিত পদার্থ/ গণিত/পরিসংখ্যান/ অর্থনীতি/সমাজবিজ্ঞান/ বাণিজ্য/ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। সহকারী প্রোগ্রামার হিসেবে ৪ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

পদ ও যোগ্যতা : সহকারী প্রগ্রামার, ২টি। পদার্থ/ফলিত পদার্থ/গণিত/পরিসংখ্যান/ অর্থনীতি/সমাজবিজ্ঞান/বাণিজ্য/ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। পেশাদার কম্পিউটার সোসাইটির সদস্য। সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার, ১টি। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বা ইলেকট্রনিক/ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। অভিজ্ঞদের অগ্রাধিকার। শারীরিক শিক্ষা অফিসার, ১টি। বিপিএডসহ স্নাতক। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পদ ও যোগ্যতা : উপসহকারী প্রকৌশলী-কাম-তত্ত¡াবধায়ক, ১টি। পুরকৌশলে ডিপ্লোমা। অভিজ্ঞদের অগ্রাধিকার। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা।

পদ ও যোগ্যতা : অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর, ১৭টি। এইচএসসি বা সমমান। টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২৮ শব্দ।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

পদ ও যোগ্যতা : ইলেকট্রিশিয়ান, ২টি। এসএসসি বা সমমান। সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ১ এপ্রিল।

যোগাযোগ : রেজিস্ট্রার, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড, ২ অরফানেজ রোড, বখশীবাজার, ঢাকা-১২১১।

ওয়েব : www.bmed.gov.bd

সূত্র : সমকাল, ২০ ফেব্রুয়ারি

* বনশিল্প উন্নয়ন করপোরেশন

পদ ও যোগ্যতা : সহকারী মাঠ তত্ত¡াবধায়ক, ৩৭টি। দ্বিতীয় বিভাগে বিএসসি অথবা বিএজি।

বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা।

পদ ও যোগ্যতা : নিম্ন বিভাগীয় সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৩৮টি। ন্যূনতম এইচএসসি। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে প্রতি মিনিটে গতি বাংলায় ২০ ও ইংরেজিতে ৩০ শব্দ। অভিজ্ঞদের অগ্রাধিকার। নিম্ন বিভাগীয় সহকারী (হিসাব) কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৯টি। বাণিজ্য বিভাগে ন্যূনতম এইচএসসি। কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে প্রতি মিনিটে গতি বাংলায় ২০ ও ইংরেজিতে ৩০ শব্দ।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ২২ মার্চ।

যোগাযোগ : সচিব, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন করপোরেশন, বনশিল্প ভবন, ৭৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০।

ওয়েব : www.bfidc.gov.bd

সূত্র : যুগান্তর, ১২ ফেব্রুয়ারি

* যমুনা অয়েল কোম্পানি

পদ ও যোগ্যতা : সিনিয়র অফিসার, লিগ্যাল অ্যান্ড এস্টেট, ১টি। সম্মানসহ এলএলএম/এলএলবি, সম্মানসহ স্নাতকোত্তর। খ্যাতনামা শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের আইন/ভ‚মি প্রশাসনিক কাজে কর্মকর্তা পদে অভিজ্ঞতা। সিনিয়র অফিসার, অডিট/কোম্পানি সেক্রেটারিয়েট, ২টি। সম্মানসহ অ্যাকাউন্টিং বা ফিন্যান্সে এমকমসহ সিএ। সিএ ইন্টার পাস অগ্রাধিকার। সিনিয়র অফিসার, প্রগ্রামার, ১টি। বিএসসি ইন কম্পিউটার সায়েন্স বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং। সিস্টেম অ্যানালিস্ট হিসেবে ৩ বছরের অভিজ্ঞতা। সিনিয়র অফিসার, মেইনটেন্যান্স, ১টি। বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল/পেট্রো কেমিক্যাল/কেমিক্যাল)। প্রজেক্ট ইঞ্জিনিয়ার বা কর্মকর্তা হিসেবে ৩ বছরের অভিজ্ঞতা।

বেতন : ২৯০০০-৫৭৫১০ টাকা।

পদ ও যোগ্যতা : অফিসার, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ডেভেলপমেন্ট/মেইনটেন্যান্স/স্টোর, ৩টি। বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল/পেট্রো কেমিক্যাল/কেমিক্যাল)। প্রজেক্ট ইঞ্জিনিয়ার বা কর্মকর্তা হিসেবে ৩ বছরের অভিজ্ঞতা। অফিসার, (অপারেশন্স/ ডিপো অপারেন্স/সাপ্লাই অ্যান্ড ডিস্ট্রিবিউশন) ৯টি। সম্মানসহ বিজ্ঞানে স্নাতকোত্তর বা বিএসসি ইঞ্জিনিয়ারিং। এমবিএ অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য। অফিসার, অ্যাকাউন্টস, ২টি। সিএ কোর্স সম্পন্নসহ এমকম (অ্যাকাউন্টিং/ফিন্যান্স)। বাণিজ্যিক প্রতিষ্ঠানে হিসাব/নিরীক্ষা পদে ৩ বছরের অভিজ্ঞতা।

বেতন : ২৩০০০-৫৫৪৭০ টাকা।

পদ ও যোগ্যতা : জুনিয়র অফিসার, ফায়ার অ্যান্ড সেফটি, ১টি। বিজ্ঞান বিভাগে ন্যূনতম স্নাতক। সামরিক বাহিনীতে নন-কমিশন্ড অফিসার হিসেবে ৩ বছরের চাকরির অভিজ্ঞতা।

বেতন : ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৬ মার্চ।

যোগাযোগ : জেনারেল ম্যানেজার (এইচআর), যমুনা অয়েল কম্পানি লিমিটেড, যমুনা ভবন, আগ্রাবাদ, বা/এ, চট্টগ্রাম।

সূত্র : সমকাল, ১৪ ফেব্রুয়ারি

* শিপিং করপোরেশন

পদ : মাস্টার, চিফ ইঞ্জিনিয়ার, চিফ অফিসার ও সেকেন্ড ইঞ্জিনিয়ার, ৬টি করে। বেতন : আলোচনা সাপেক্ষে। আবেদনের শেষ তারিখ : ১৫ এপ্রিল।

যোগাযোগ : মহাব্যবস্থাপক, চিফ পার্সোনাল, বাংলাদেশ শিপিং করপোরেশন, বিএসসি ভবন, সল্টগোলা রোড, চট্টগ্রাম।

সূত্র : ইত্তেফাক, ১৪ ফেব্রুয়ারি

* সমরাস্ত্র কারখানা

পদ ও যোগ্যতা : উপসহকারী কেমিস্ট, ১টি। রসায়নে ২য় বিভাগে স্নাতক বা সমমান। অফিস সুপারিনটেনডেন্ট, ১টি। ২য় বিভাগে স্নাতক। কম্পিউটার চালনায় পারদর্শী। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা। পদ ও যোগ্যতা : সিনিয়র সহকারী, ২টি। ২য় বিভাগে স্নাতক। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটারে চালনায় অভিজ্ঞ। গেট ইন্সপেক্টর, ২টি। স্নাতক বা সমমান। অবসরপ্রাপ্ত জেসিওদের ক্ষেত্রে এসএসসি। স্টোনো টাইপিস্ট কাম পিএ, ১টি। এইচএসসি। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে বাংলায় ৬০ ও ইংরেজিতে ৮০ শব্দ। টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

পদ ও যোগ্যতা : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৩১টি। এইচএসসি বা সমমান। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ও বাংলায় ২০ শব্দ। ড্রাইভার, ৫টি। এসএসসি। ভারী যানবাহন চালনার লাইসেন্স। সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

পদ ও যোগ্যতা : টেকনিক্যাল হেলপার, ৪২টি। এসএসসি বা সমমান। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। আবেদনের শেষ তারিখ : ২০ মার্চ। যোগাযোগ : উপপরিচালক, প্রশাসন, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), গাজীপুর সেনানিবাস, গাজীপুর ১৭০৩।

সূত্র : সমকাল, ২৫ ফেব্রুয়ারি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist