চাকরি ডেস্ক

  ২০ জানুয়ারি, ২০১৮

বাছাই চাকরি

* শিক্ষা মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : হিসাবরক্ষক, ১টি। বাণিজ্য বিভাগে কমপক্ষে দ্বিতীয় বিভাগে স্নাতক। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন। ক্যাটালগার, ১টি। গ্রন্থাগার বিষয়ে ডিপ্লোমা। দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমান।

বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা।

পদ ও যোগ্যতা : কম্পিউটার অপারেটর, ৩টি। স্নাতক। ডাটা এন্ট্রি ও কন্ট্রোল অপারেটর হিসেবে ২ বছরের অভিজ্ঞতা। অপারেটর অপটিটিউট টেস্টে উত্তীর্ণ। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, ৪টি। স্নাতক বা সমমান। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজিতে সর্বনিম্ন গতি ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ।

বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

পদ ও যোগ্যতা : ক্যাশিয়ার, ১টি। বাণিজ্য বিভাগে কমপক্ষে স্নাতক।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

পদ ও যোগ্যতা : অফিস সহায়ক, ১৮টি। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান।

বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ১২ ফেব্রুয়ারি।

যোগাযোগ : যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) ও সদস্যসচিব, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়। ওয়েব : িি.িঃসবফ.মড়া.নফ

সূত্র : সমকাল

* দুর্নীতি দমন কমিশন

পদ ও যোগ্যতা : সহকারী পরিদর্শক, ১৭টি। দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমান।

বেতনক্রম : ১২৫০০-৪১৩৪১ টাকা।

পদ ও যোগ্যতা : সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর, ১টি। স্নাতক বা সমমান। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ৭০ শব্দ ও বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজিতে সর্বনিম্ন গতি ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ। লাইব্রেরিয়ান, ১টি। গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতক।

বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

পদ ও যোগ্যতা : সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, ৮টি। স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে ইংরেজিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজিতে সর্বনিম্ন গতি ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ। লাইব্রেরিয়ান, ১টি। গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতক।

বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

পদ ও যোগ্যতা : ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ১০টি। এইচএসসি বা সমমান। বিজ্ঞান বিভাগ অগ্রাধিকার। টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে ২০ শব্দ। অভ্যর্থনাকারী-কাম-টেলিফোন অপারেটর, ১টি। দ্বিতীয় বিভাগ বা সমমানের গ্রেড পয়েন্টে এইচএসসি বা সমমান।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

পদ ও যোগ্যতা : নিরাপত্তারক্ষী, ১টি। অষ্টম শ্রেণি। অফিস সহায়ক, ২টি। অষ্টম শ্রেণি।

বেতনক্রম : ৬৫৮১-৮৮৫১ টাকা।

আবেদনের শেষ তারিখ : ২৮ জানুয়ারি।

যোগাযোগ : মহাপরিচালক (প্রশাসন), দুর্নীতি দমন কমিশন। ওয়েব : www.acc.org.bd

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

* বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল

পদ ও যোগ্যতা : পরীক্ষা নিয়ন্ত্রক, ১টি। বিফার্ম, এম ফার্ম পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ অথবা জিপিএ ন্যূনতম ৩.০০ এবং ফার্মেসি কাউন্সিল থেকে এ ক্যাটাগরির রেজিস্ট্রেশনপ্রাপ্ত। সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা।

বেতন গ্রেড : পঞ্চম।

পদ ও যোগ্যতা : সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক, ১টি। প্রভাষক ও পরিদর্শক, ৬টি। বিফার্ম, এম ফার্ম পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ অথবা জিপিএ ন্যূনতম ৩.০০ এবং ফার্মেসি কাউন্সিল থেকে এ ক্যাটাগরির রেজিস্ট্রেশনপ্রাপ্ত। প্রশাসনিক কর্মকর্তা, ১টি। এম ফার্ম/যেকোনো বিষয়ে স্নাতকোত্তর, সব পরীক্ষায় দ্বিতীয় শ্রেণি/বিভাগ অথবা জিপিএ ন্যূনতম ৩.০০। ৫ বছরের অভিজ্ঞতা।

বেতন গ্রেড : নবম।

পদ ও যোগ্যতা : অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর, ১টি। এইচএসসি/সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগ অথবা জিপিএ গ্রেড ন্যূনতম ২.৫। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডশিট, ই-মেইল ও ফ্যাক্স পরিচালনা, ডাটা এন্ট্রি ও টাইপ ইত্যাদির সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ও বাংলায় ২০ শব্দ করে।

বেতন গ্রেড : ১৬তম।

আবেদনের শেষ তারিখ : ৩১ জানুয়ারি।

যোগাযোগ : সচিব, বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল, রাহাত টাওয়ার, পাঁচতলা, ১৪ লিংক রোড, পশ্চিম বাংলামোটর, ঢাকা-১০০০।

সূত্র : প্রথম আলো

* রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পদ : সহযোগী অধ্যাপক, পুরকৌশল, ১টি। গণিত, ১টি।

বেতনক্রম : ৫০০০০-৭১২০০ টাকা।

পদ : সহকারী অধ্যাপক, পুরকৌশল, ১টি। যন্ত্রকৌশল, ২টি। আইপিই, ১টি।

বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

পদ : প্রভাষক, পুরকৌশল, ২টি, যন্ত্রকৌশল, ২টি, সিএসই, ২টি, ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ২টি, ইটিই, ১টি, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট, ১টি, কেমিক্যাল অ্যান্ড ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং, ১টি। ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ১টি।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পদ : সিনিয়র মেডিক্যাল অফিসার, ১টি।

বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

পদ : মেডিক্যাল অফিসার, ১টি।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ২৮ জানুয়ারি।

যোগাযোগ : রেজিস্ট্রার, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist