এবার ঈদে সজল নন-রোমান্টিক চরিত্রে

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

শওকত হোসেন

জনপ্রিয় মডেল ও অভিনেতা আব্দুন নূর সজল টিভি নাটকের পাশাপাশি অভিনয় করেছেন চলচ্চিত্রেও। তবে তার এখন ব্যস্ততা নাটককে ঘিরেই। এবারের কোরবানির ঈদ উপলক্ষে প্রচুর কাজ করছেন এই অভিনেতা।

এবার ঈদে সজলের অভিনীত অনেকগুলো নাটক প্রচার হবে। তার মধ্যে রয়েছে ফেরদৌস হাসানের ‘বলা না বলা কথা’, শ্রাবণী ফেরদৌসের ‘চেনা অচেনা’, সীমান্ত সজলের ‘ঘটনাগুলি কাল্পনিক’, মাহমুদ দিদারের ‘উড়ে যাওয়ার কাল’ ও রুমান রুনির ‘অন্ধজনে অন্ধক্ষণে’। এ ছাড়া সজল এবার ঈদে অভিনয় করেছেন চয়নিকা চৌধুরীর ‘কে তুমি অপরাজিতা’, পারভেজ আমিনের ‘কুয়াশার ভিতরে একটি মৃত্যু’, রাখাল সবুজের ‘আশালতা’, তপু খানের ‘মৃদু মন্দ ভালোবাসা’ আর ফেরদৌস হাসানের সাত পর্বের আরেকটি ধারাবাহিকসহ কিছু নাটকে।

সজল এবার বেশ কিছু নন-রোমান্টিক চরিত্রে অভিনয় করেছে। এর মধ্যে ‘রূপের গন্ধে অন্ধ চাতক’ নামে একটি নাটকে ভিক্ষুক চরিত্রে। ‘মহিষাল’ নাটকে মহিষের গাড়িচালক। আর ‘উড়ে যাওয়ার কাল’-এ তাকে দেখা যাবে শিক্ষকের চরিত্রে। এছাড়া এবারের ঈদের অন্য সব নাটকেও ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করছেন তিনি। বর্তমান সময়ে নাটকের অবস্থা সম্পর্কে সজল বলেন, নাটকের অবস্থা ঠিকই আছে। ভালো কিছুর জন্য ভালো শ্রমের দরকার হয়। দরকার হয় দক্ষতা বা নৈপুণ্যের। এছাড়া নাটকের মান বাড়ানোর জন্য ভালো পৃষ্ঠপোষকতা থাকা প্রয়োজন।

"