সজল-শখের ‘চেনা অচেনা’

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

বিনোদন প্রতিবেদক

চরিত্রভেদে দর্শকদের সামনে নানা লুকে হাজির হন অভিনেতা-অভিনেত্রীরা। উদ্দেশ্য দর্শকদের মন জয় করা, ভালো কাজ উপহার দেওয়া। এদিক থেকে সব সময় ভিন্ন চরিত্র খোঁজেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আবদুর নূর সজল। কখনো ভিক্ষুক, বাদাম বিক্রেতা, মহিষওয়ালা এবং কখনো স্মার্ট-এমন বিভিন্ন চরিত্রে প্রতিনিয়ত দর্শকদের সামনে হাজির হচ্ছেন সজল। কিন্তু এবার তাকে দেখা যাবে দাঁত উঁচু, মাথাভর্তি চুল, চোখে বড় চশমা যা দেখে বোঝাই যায় অসুন্দর একটা মানুষ। এমনই এক চরিত্রে দেখা যাবে সজলকে। শ্রাবনী ফেরদৌসের রচনা ও পরিচালনায় নাটকটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন সজল ও আনিকা কবির শখ।

নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘আমরা বর্তমানে ডিজিটাল জগতে বাস করছি। চ্যাটিং, ইমো, ভাইবার ছাড়াও নানা ধরনের সামাজিক যোগাযোগমাধ্যম আমরা নিয়মিত ব্যবহার করছি এবং আমরা অনেক বেশি যান্ত্রিক হয়ে যাচ্ছি। এই যান্ত্রিক যোগাযোগের মাধ্যমে আবার কিছু মানুষের প্রতি ধাবিত হচ্ছি।’ ঠিক এ রকমভাবেই নাটকের নায়িকা-নায়কের প্রতি ধাবিত হবে। কিন্তু নায়িকা কল্পনায় যে রকম ভেবেছিল তার নায়ককে, তখন উল্টোটা ঘটল সেই সাক্ষাতে। অগোছালো চুল, বড় দুটো দাঁত, চোখে চশমা। কারণ, ছেলেটি একটি চ্যালেঞ্জ ছুড়েছিল মেয়েদের কাছে যে, ভেতরের রূপটাই নয় বাইরের রূপটাই বেশি গুরুত্বপূর্ণ। এমন গল্পে এগিয়েছে এই নাটকের দৃশ্যধারণের কাজ।

এ রকম একটি গল্পে সজল ও শখকে বেছে নেওয়ার কারণ হিসেবে নির্মাতা শ্রাবণী বললেন, দুজনই এই সময়ের জনপ্রিয় মুখ। সজল খুবই ভার্সেটাইল অভিনেতা, বিভিন্ন চরিত্র খুব সহজেই ফুটিয়ে তুলতে পারেন। আর শখ খুবই বিউটি একটি মেয়ে, চেষ্টা করে যতটুকু ভালো করা যায়। সে জায়গা থেকে আমার মনে হয়েছে, এ দুজনকে জুটি হিসেবে নিলে ভালো কিছুই হবে। এ নাটক প্রসঙ্গে সজল বলেন, ‘অসুন্দর একটা মানুষ যার ভেতরটা অসম্ভব সুন্দর। আমরা মানুষের বাইরের রূপ দেখেই সব কিছু বিচার করে ফেলি। কিন্তু সেটা যে ভিন্ন একটা দিক তা আমরা বিবেচনা করি না। আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে এবং নতুন সজলকে দেখতে পাবে।’

‘চেনা অচেনা’ নাটকে সজল-শখ ছাড়া আরো অভিনয় করছেন কাজল, তানভীর, গোলাম কিবরিয়াসহ অনেকে। নাটকটি আসছে ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

"