তামিল ও তেলেগু ভাষায় ‘আয়নাবাজি’

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ০০:০০

বিনোদন প্রতিবেদক

অপরাধধর্মী থ্রিলার চলচ্চিত্র ‘আয়নাবাজি’। অমিতাভ রেজা পরিচালিত ও জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমাটি ২০১৬-এর সেরা চলচ্চিত্রের খেতাব অর্জন করে। শুধু তাই নয়, ব্যবসাসফল এ সিনেমা স্থান করে নেয় বাংলা চলচ্চিত্রের ইতিহাসের সেরা ১০ সিনেমার একটি হিসেবে।

এবার এই ছবির জন্য সুসংবাদ হচ্ছে, শিগগিরই ভারতীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচার্সের ব্যানারে সিনেমাটির রিমেক হচ্ছে তামিল ও তেলেগু ভাষায়। আগামী দু-তিন দিনের মধ্যেই প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠানের। এরপরই ভারতে ছবির নির্মাণকাজ শুরু হবে বলে জানান ‘আয়নাবাজি’ সিনেমার প্রযোজক ও চিত্রনাট্যকার গাউসুল আলম শাওন।

‘এটা আমাদের জন্য অনেক বড় একটা প্রাপ্তি। এত দিন আমরা দেখেছি, বাংলাদেশে ভারতীয় তামিল ছবির রিমেক হতে। কিন্তু এবার যা ঘটতে যাচ্ছে তা পুরোপুরি উল্টো। আমাদের ছবি রিমেক করতে যাচ্ছে ভারতীয় চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান। বিষয়টি একদিক থেকে আমাদের জন্য গর্বের।’ বলছিলেন প্রযোজক ও চিত্রনাট্যকার গাউসুল আলম শাওন।

আয়নাবাজিতে চঞ্চল চৌধুরী ছাড়াও আরো অভিনয় করেন মাসুমা রহমান নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফুর রহমান জর্জ ও বৃন্দাবন দাশ। ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ের সিনেমাটি মুক্তির প্রথম দুই সপ্তাহেই ঘরে তোলে ২ কোটি ১৩ লাখ টাকা। গত বছরের ১৭ মে কান চলচ্চিত্র উৎসবেও দেখানো হয় সিনেমাটি।

"