তুহিন খান নিহাল

  ২৩ জুলাই, ২০১৭

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির নির্বাচন

সভাপতি আবদুর রহমান, সম্পাদক ইকবাল করিম নিশান

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচনে দুই বছর মেয়াদি কমিটিতে আবদুর রহমান ও ইকবাল করিম নিশান প্যানেল জয়লাভ করেছে। গত শুক্রবার উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেস ক্লাবে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওইদিন সকাল ১০টায় শুরু হয় বার্ষিক সাধারণ সভা। দুপুর ১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

নির্বাচনে আবদুর রহমান ২৬৯ ভোট পেয়ে সভাপতি ও ইকবাল করিম নিশান ২৮৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী লিটন এরশাদ ১৩৯ ভোট ও কামরুল হাসান দর্পণ পেয়েছেন ১১২ ভোট।

আবদুর রহমান ও নিশান পরিষদের নির্বাচিত অন্যরা হলেন, সহসভাপতি বাদল আহমেদ (২৫৭) সীমান্ত খোকন (২৫৫), সহ-সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসিম (২৩৫), অর্থ সম্পাদক নবীন হোসেন (২৭২), সাংগঠনিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন (২৬১), আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রিমন মাহফুজ (২৩৯), মহিলা বিষয়ক সম্পাদক আবিদা নাসরিন কলি (২৬৬), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান রিজভী (২৪২), প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ জেয়াদ (২৮৩), দফতর সম্পাদক মইনুল হক রোজ (২৫১)।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন, মাহফুজ সিদ্দিকী (২১৮), রাজা সিরাজ (২৩০), মনিরুল ইসলাম মানিক (১৮৫), শফিকুল আলম মিলন (২৪৮), সিরাজুল ইসলাম সিরাজ (২০১), রেজাউল করিম রেজা (২৩২), মুজাহিদ সামি উল্লাহ (২৪৬), সুরাইয়া রহমান মনি (২১১) এবং সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রাহাত সাইফুল (২৬২)।

নির্বাচন-পরবর্তী শুভেচ্ছা বক্তব্যে নবনির্বাচিত সভাপতি আবদুর রহমান বলেন, আমাদের আবার নির্বাচিত করায় আমি সভাপতি হিসেবে সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এই রায়ের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো এক ও অদ্বিতীয় বাচসাস।

সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান বলেন, বাচসাস আমাদের প্রেম, আমাদের পরিবার। আপনারা আমাদের নির্বাচিত করে দায়িত্ব¡ আরো বাড়িয়ে দিলেন। আমরা কথা দিচ্ছি নির্দিষ্ট সময়ের আগেই পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। এবার মোট ভোটার ছিল ৪৭১ জন। তবে ভোট প্রদান করেন ৪০৪ জন। এছাড়া সদস্য পদে ৬টি, সম্পাদকীয় পদে ৯টি ভোট বাতিল হয়।

পরাজিত লিটন এরশাদ-কামরুল হাসান দর্পণ প্যানেলের অনেক সদস্য নিজেদের ফেসবুকে পোস্ট দিয়ে বিজয়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন ফরিদ বাশার, ফাল্গুনী হামিদ, মাইনুল হক ভূঁইয়া, মাহবুবুর রহমান আলমগীর, রেজাউল করিম শামিম, আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist