বিনোদন প্রতিবেদক

  ১২ আগস্ট, ২০২০

‘মুজিব তোমায় কথা দিলাম’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ থেকে মুজিববর্ষ উদ্যাপন শুরু হয়েছে। যদিওবা করোনার কারণে মুজিববর্ষ নিয়ে যে পরিকল্পনা ছিল সেভাবে উদ্যাপিত হচ্ছে না, তার পরও জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে মুজিববর্ষ সীমিত পরিসরে হলেও উদ্যাপন করার চেষ্টা করা হচ্ছে নানা আঙ্গিকে। জাতির জনকের জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষের বিশেষ ওভিসি (অনলাইন বিজ্ঞাপন) ‘মুজিব তোমায় কথা দিলাম’ নির্মিত হয়েছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্তির থিম নিয়ে ওভিসিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন গুণী নির্মাতা গাজী ফারুক। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ, শাহনূর, গাজী ফারুক ও শিশুশিল্পী সানজিদ। ওভিসিটি নিয়ে শাহনূর বলেন, আমাদের বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি রইল গভীর শ্রদ্ধা। তার জন্মশতবার্ষিকী উদ্যাপন শুরু হয়েছে গেল ১৭ মার্চ থেকে। নানাভাবে শতবার্ষিকী সীমিত পরিসরেই উদ্যাপিত হচ্ছে। তার প্রতি নানাভাবে আমাদের গভীর শ্রদ্ধা জানানো হচ্ছে। হয়তো করোনার এ ভয়াবহতা না থাকলে আরো বড় পরিসরে জাতির জনকের প্রতি বছরজুড়েই নানা আয়োজনে শ্রদ্ধা জানানো হতো। তার পরও ‘মুজিব তোমায় কথা দিলাম’ ওভিসিটির মাধ্যমে আমাদের জাতির জনকের প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা নিবেদনের চেষ্টা করা হয়েছে। নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে এভাবেই আমরা যুগের পর যুগ ছড়িয়ে দিতে চাই। ধন্যবাদ গাজী ফারুক ভাইকে আমাকে এমন অসাধারণ একটি কাজের সঙ্গে সম্পৃক্ত রাখার জন্য। কাজটি করতে গিয়ে আমি ভীষণ ইমোশনাল হয়ে পড়েছিলাম। আমার বিশ^াস এই ওভিসিটি সবারই ভালো লাগবে।

নির্মাতা গাজী ফারুক বলেন, ‘নিজের মেধাকে কাজে লাগিয়ে যতটা ভালোভাবে ওভিসিটি নির্মাণ করা যায়, তা করেছি। রিয়াজ ভাই এবং শাহনূর আমাকে ভীষণ আন্তরিকতা নিয়ে সহযোগিতা করেছেন। আমি খুব আশাবাদী এই ওভিসিটি নিয়ে।’

এদিকে আগামী ১৫ আগস্ট শোক দিবসে বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নিজস্ব ওয়েবসাইট, ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার শুরু হবে ওভিসিটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close