বিনোদন ডেস্ক

  ০৫ জুন, ২০২০

পরিচালক বাসু চট্টোপাধ্যায়ের জীবনাবসান

পরিচালক ও চিত্রনাট্যকার বাসু চট্টোপাধ্যায়ের জীবনাবসান। ছোটি সি বাত, রজনিগন্ধা, বাতো বাতো ম্যায়, এক রুকা হুয়া ফ্যায়সলা এবং চামেলি কি শাদির মতো ছবি তৈরি করেছেন তিনি। বৃহস্পতিবার মুম্বাইয়ে প্রয়াত হলেন পরিচালক। বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

প্রয়াত এ পরিচালকের মৃত্যুর খবরটি নিশ্চিত করে টুইট করেছেন ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি আসোক প-িত।

তিনি লেখেন, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি কিংবদন্তি পরিচালক বাসু চ্যাটার্জি জি আমাদের ছেড়ে চলে গেছেন। দুপুর ২টায় শান্তাক্রুজ শ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে। এটা আমাদের ইন্ডাস্ট্রির জন্য অনেক বড় ক্ষতি। আমরা আপনাকে মনে রাখব স্যার।’

পরিচালকের প্রয়াণে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি লেখেন, বর্ষীয়ান ও কিংবদন্তি পরিচালক বাসু চট্টোপাধ্যায়ের প্রয়াণে আমরা শোকাহত। ছোটি সি বাত, রজনিগন্ধা, ব্যোমকেশ বক্সী, রজনির মতো ছবি উপহার দিয়েছেন। তার পরিবার, বন্ধু ও বিনোদন জগতের শুভান্যুধায়ীদের প্রতি সমবেদনা।

‘ছোটি সি বাত’, ‘রজনিগন্ধা’, ‘এক রুকা হুয়া ফাইসলা’, ‘বাতো বাতো মে’ ও ‘চামেলি কি শাদি’-এর মতো সিনেমা নির্মাণ করে নন্দিত হয়েছেন বাসু চ্যাটার্জি। ফেরদৌস-মৌসুমী অভিনেতা বাংলাদেশি সিনেমা ‘এক কাপ চা’র চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close