বিনোদন প্রতিবেদক

  ০৫ জুন, ২০২০

দুই গানের জন্যই সাড়া পাচ্ছেন রুনা লায়লা

গেল বছরের শেষপ্রান্তে উপমহাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সংগীতশিল্পী ও সুরকার রুনা লায়লার সুর করা দুটি গান দুটি ভিন্ন ইউটিউবে প্রকাশিত হয়েছিল। একটি গান তিনি নিজে গেয়েছিলেন এবং অন্যটিতে কণ্ঠ দিয়েছিলেন উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী আশা ভোসলে। গেল বছরের ১৬ নভেম্বর ধ্রুব মিউজিক স্টেশনে প্রকাশিত হয় রুনা লায়লার জীবনের সুর করা দ্বিতীয় গান ‘ফেরাতে পারিনি’। গানটিতে তিনি নিজেই কণ্ঠ দিয়েছেন। গানটি লিখেছেন কবির বকুল এবং সংগীতায়োজন করেছেন রাজা ক্যাশেফ। এখন পর্যন্ত গানটি উপভোগ করেছেন ২ লাখ ৩৬ হাজারেরও বেশি ভিউয়ার্স। গানটির মিউজিক ভিডিতে মডেল হিসেবে অভিনয় করেছেন নিলয় আলমগীর ও সালহা খানম নাদিয়া। আবার এই গানটি প্রকাশের এক মাস পর অর্থাৎ গেল বছরের ১৩ ডিসেম্বর অন্য একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় কবির বকুলেরই লেখা ও আশা ভোসলের গাওয়া ‘চলে যাওয়া ঢেউগুলো আর ফিরে আসেনি’। এই গানটিরও সংগীতায়োজন করেছেন রাজা ক্যাশেফ। এই গানটি এখন পর্যন্ত ২ লাখ ৩৪ হাজারেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। এতে মডেল হিসেবে অসাধারণ অভিনয় করেছেন অর্ষা। এ ছাড়াও অন্য চ্যানেলটিতে রুনা লায়লার সুর করা ও গাওয়া ‘থাকো যখনই তুমি’ (গানটিতে সহশিল্পী হিসেবে আছেন আদনান সামী) এবং ‘থাকো যখনই তুমি’ গান দুটির জন্যও বেশ সাড়া পাচ্ছেন রুনা লায়লা। মূলকথা নিজের সুর করা গানগুলোর জন্য রুনা লায়লা বেশ সাড়া পাচ্ছেন। সঙ্গে নিজের গাওয়া গান তো আছেই। অবশ্য এরই মধ্যে একজন সুরকার হিসেবে অভিষেকের পরপরই রুনা লায়লা শ্রেষ্ঠ সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। যে কারণে আরো ভালো ভালো গান সুর করার জন্যও অনুপ্রাণিত হচ্ছেন তিনি।

রুনা লায়লা বলেন, ‘ফেরাতে পারিনি এবং চলে যাওয়া ঢেউ এই দুটি গানের জন্য বেশ সাড়া পাচ্ছি। গান দুটির সুর শ্রোতা-দর্শকের মন ছুঁয়ে গেছে। গানের কথাও ভালো লেগেছে সবার। আমি সব সময়ই প্রতিটি গানেই নিজেকে নতুন করে আবিষ্কার করার চেষ্টা করি। ফেরাতে পারিনি, আজ এতদিন পর এবং থাকো যখনই তুমি গান তিনটিতে শ্রোতা-দর্শক গানে আমার উপস্থাপনকে নতুন করে পেয়েছেন। শ্রোতা-দর্শকের কাছ থেকে যে সাড়া পাচ্ছি তাতে মুগ্ধ আমি। সত্যি বলতে কী এই গানগুলো বহুকাল শ্রোতা-দর্শকের মনে থেকে যাওয়ার মতো গান। যে কারণে গানগুলোর শ্রোতাপ্রিয়তা বা দর্শকপ্রিয়তা রাতারাতি হওয়ার চেয়ে ধীরে ধীরে হওয়াটাই শ্রেয় বলে আমি মনে করি। তাতে বহুকাল গানগুলো সবার মনে গেঁথে থাকবে।’

রুনা লায়লা জানান, লকডাউনের এই দিনগুলোতে তিনি আরো বেশকিছু গানের সুর করেছেন। তবে আপাতত নতুন এই গানগুলো নিয়ে এখনই কিছু জানাতে আগ্রহী নন রুনা লায়লা। সময় হলেই এ ব্যাপারে বিস্তারিত জানান দেবেন তিনি।

এদিকে আজীবন সম্মাননাপ্রাপ্ত ও বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক, প্রযোজক, পরিচালক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় প্রথম সুরকার হিসেবে অভিষেক হয় রুনা লায়লার। এই সিনেমার ‘গল্প কথার ওই কল্পলোকে জানি’ গানটি সুর করার জন্য তিনি প্রথমবার সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার এবং কণ্ঠ দিয়েছেন আঁখি আলমগীর। সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close