চলচ্চিত্র প্রযোজক মোজাম্মেল হক আর নেই

প্রকাশ : ০৩ জুন ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

শাকিব-বুবলী জুটির ‘রংবাজ’ ও ‘পাংকু জামাই’ সিনেমার প্রযোজক মোজাম্মেল হক সরকার মারা গেছেন। সোমবার রাত ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সম্প্রতি অসুস্থ হয়ে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মোজাম্মেল হক। অবস্থার অবনতি হলে সোমবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল মঙ্গলবার বাদ আসর গাজীপুরের হোতাপাড়ার মণিপুরে নিজের তৈরি মসজিদের পাশে তাকে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন মোজাম্মেল হক সরকারের ঘনিষ্ঠ বন্ধু ও গাজীপুর চান্দনা জামে মসজিদের সেক্রেটারি হাজি বারেক মিয়া।

তিনি বলেন, গত সোমবার হঠাৎ করেই মোজাম্মেল হক সরকারের শ্বাসকষ্ট বেড়ে যায়। তাই উত্তরার ওই হাসপাতাল থেকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। তিনি জানান, মোজাম্মেলকে গত শনিবার উত্তরার একটি হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন অবস্থার অবনতি হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। অবস্থার আরো অবনতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়।

মেসার্স ভাওয়াল পিকচার্সের স্বত্বাধিকারী ছিলেন মোজাম্মেল হক সরকার। তার প্রযোজিত সিনেমার মধ্যে ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘রাজা বাবু ৪২০’, ‘পাংকু জামাই’, ‘রংবাজ’ উল্লেখযোগ্য।

 

"