বিনোদন প্রতিবেদক

  ০২ জুন, ২০২০

৭ বছর পর আবার ‘টেলিভিশন’

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বাংলাদেশের আলোচিত ‘টেলিভিশন’ সিনেমা মুক্তির ৭ বছর পর আবার অনলাইনে মুক্তি পাচ্ছে। ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ‘হইচই’-এ সিনেমাটি আগামী ৫ জুন মুক্তি পাবে।

মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা অভিনীত আলোচিত ‘টেলিভিশন’ সিনেমাটি বাংলাদেশে ২০১৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পায়। চলচ্চিত্রটি নির্মাণাধীন থাকা কালে গুটেনবর্গ ফিল্ম ফেস্টিভালে চিত্রনাট্যের জন্য পুরস্কার লাভ করে এবং মুক্তি আগেই জিতে নেয় ২০১২ সালের এশিয়ান সিনেমা ফান্ড ফর পোস্ট প্রডাকশন পুরস্কার। ৮৬তম একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) এর বিদেশি ভাষার সিনেমা প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য চলচ্চিত্রটিকে বাংলাদেশ থেকে মনোনয়ন দেওয়া হয়।

এ ছাড়া ১৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘এশিয়ান সিলেক্ট’ ক্যাটাগরিতে সেরা সিনেমা হিসেবে ‘নেটপ্যাক পুরস্কার’ পায়। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৩ এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে (অ্যাপসা) ফার্স্ট জুরি গ্র্যান্ড পুরস্কার অর্জন করে চলচ্চিত্রটি।

‘টেলিভিশন’ সিনেমার কাহিনি যৌথভাবে লিখেছেন আনিসুল হক ও পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। সিনেমাটি প্রযোজনা করেছে ছবিয়াল, স্টার সিনেপ্লেক্স ও মোগাদর ফিল্ম (জার্মানি)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close