বিনোদন প্রতিবেদক

  ০১ জুন, ২০২০

উপস্থাপনায় আনজাম মাসুদের সাফল্যের দুই যুগ

দীর্ঘ দুই যুগ ধরে সাফল্যের সঙ্গে নিয়মিত উপস্থাপনা করে যাচ্ছেন দুবার আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া নন্দিত উপস্থাপক আনজাম মাসুদ। গেল বছর বাংলাদেশ টেলিভিশনে তার হাত ধরে বিরাট সাফল্য পাওয়া জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’ নিজ ইচ্ছভতেই ছেড়ে দেওয়ার পর থেকে তিনি নিজস্ব ব্যবসার কাজ ও ইভেন্টের কাজ নিয়েই বেশি ব্যস্ত হয়ে উঠেন। আপাতত করোনার এই ক্রান্তিকালে আনজাম মাসুদ নিজের ব্যস্ততা একটু কমিয়ে দিলেও কিছুদিন পর থেকে আবারও তিনি নিজের কাজে ব্যস্ত হয়ে উঠবেন বলে জানালেন তিনি। এদিকে গতকাল ছিল আনজাম মাসুদের জন্মদিন। গেল ৬-৭ বছরের মতোই এবারেও জন্মদিনে কোনোই পরিকল্পনা ছিল না তার।

আনজাম জানান, ঘরেই পরিবারের সঙ্গে কেটেছে সময়। আনজাম মাসুদ বলেন, ‘সত্যি বলতে কী আমার আব্বা ইন্তেকাল করেছিলেন এই মে মাসেই। তাই আব্বা মারা যাওয়ার পর থেকে আমার জন্মদিন আর উদযাপন করি না। নিয়মিত দিন যেভাবে কাটে, ঠিক সেভাবেই কাটে নিজের জন্মদিন। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন সব সময় ভালো রাখেন, সুস্থ রাখেন। কারণ সুস্থ থাকতে পারটাই জীবনের সবচেয়ে বড় নিয়ামত।’

এদিকে আনজাম মাসুদই বাংলাদেশের একমাত্র উপস্থাপক যিনি আন্তর্জাতিক অঙ্গনে দুবার জাতীয়ভাবে উপস্থাপনার জন্য সম্মাননা লাভ করেছেন। প্রথমবার তিনি ২০১৮ সালের জুন মাসে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’-এর ১৭ বছরের ইতিহাসে ভারত থেকে শ্রেষ্ঠ উপস্থাপক হিসেবে আনজাম মাসুদ টেলিসিনে অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন। পরবর্তীতে ২০১৯ সালে আনজাম মাসুদ আবারও ভারত থেকেই ‘প্রগতি বাংলা অ্যাওয়ার্ড’-এ ভূষিত হন আনজাম মাসুদ।

এদিকে ১৯৯৬ সাল থেকে আনজাম মাসুদ একজন উপস্থাপক হিসেবে নিয়মিত কাজ করে যাচ্ছেন। সেসময় তিনি বিটিভিতে ‘বিদ্যাঙ্গন’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করতেন। এরপর একই চ্যানেলে ‘আজকাল’ নামের একটি অনুষ্ঠানের উপস্থপপনা করতেন। পরবর্তীতে এটিএন বাংলায় ‘এক দুই তিন’ এবং ‘আজ কাল পরশু’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন। বিটিভির টানা ছয়টি ঈদ ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানের উপস্থাপনা করেন আনজাম মাসুদ। সেসময় তিনি নান্দনিক উপস্থাপনার জন্য বেশ প্রশংসিত হন। দীর্ঘ দুই বছরেরও বেশি সময় তিনি বিটিভিতে ‘পরিবর্তন’ অনুষ্ঠানের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দেন। দেশের মধ্যে উপস্থাপনায় স্বীকৃতিস্বরূপ তিনি অর্জন করেছেন সর্বোচ্চ চারবার বাচসাস পুরস্কারসহ বিসিআরএ, সিজেএফবি, বাবিসাস, শেরেবাংলা স্বর্ণপদক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close