বিনোদন প্রতিবেদক

  ২৩ মে, ২০২০

ঈদ উপলক্ষে সুবীর নন্দীর অপ্রকাশিত গান ‘দূরের মানুষ’

কিংবদন্তিতুল্য প্রয়াত সংগীতশিল্পী সুবীর নন্দী মৃত্যুর আগে একটি পূর্ণাঙ্গ অ্যালবামে কণ্ঠ দিয়েছিলেন। তানভীর তারেকের সুর সংগীতে সেই অ্যালবামে সুবীর নন্দী মোট ৯টি গান গেয়েছেন। সেই আনরিলিজ গান থেকে প্রথম গানটি প্রকাশ পেল ঈদ উপলক্ষে। গানের শিরোনাম ‘দূরের মানুষ’। স্যাড রোমান্টিক ধারার এই গানটি লিখেছেন কবির বকুল। সুর ও সংগীতায়োজনে তানভীর তারেক। গানের কথাগুলো হলো ওপার থেকে ওই/সাগরের রূপ সে তো চেনা দায়/দূর থেকে দেখে দেখে/ চিনতে পারিনি তোমায়।

গান প্রসঙ্গে সংগীত পরিচালক তানভীর তারেক বলেন, সুবীর দাকে নিয়ে আমার অগনিত স্মৃতি। তার বেশির ভাগ মধুর সব স্মৃতি এই অ্যালবামটি করার সময়। গানটি মিক্সিং ও মাস্টারিং করার সময় বার বার চোখ ভিজে গেছে আনমনে। কী এক স্বর্ণকণ্ঠকে আমরা হারিয়ে ফেলেছি।

কবির বকুল বলেন, গানটি অসাধারণ সুর করেছে তানভীর। আর দাদার কথা কী আর বলব! এই গানটি লিখে তানভীর তারেককে কবে দিয়েছিলাম মনে নেই। শ্রদ্ধাভাজন শিল্পী সুবীর নন্দীর কণ্ঠে গানটি হৃদয়ে বেদনার আর্তি তৈরি করবে জানা হতো না, যদি গানটি আজ এভাবে রিলিজ না হতো। প্রিয় শিল্পীকে খুব মিস করছি। ‘দূরের মানুষ’ গানটি ঈদ উপলক্ষে তানভীর তারেকের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close