গোয়েন্দা নুরু জাহিদ হাসান

প্রকাশ : ২২ মে ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ঈদ উপলক্ষে নির্মিত হয়েছে নাটক ‘গোয়েন্দা নুরু’। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ পালোয়ান। এতে নুরু চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। সাবিনা চরিত্রে দেখা যাবে জাকিয়া বারী মমকে। এছাড়াও অভিনয় করেছেন তারিক স্বপন, মনিরা মিঠু, নূরে আলম নয়নসহ অনেকে।

নাটকটির গল্পে দেখা যাবে- নয়ন নিজেকে অনেক ক্ষমতাবান মনে করে। সাঙ্গপাঙ্গদের নিয়ে সারা দিন গ্রামে ঘুরে বেড়ায়। এর মধ্যে তার চোখে পড়ে এক আগন্তুককে। দূর থেকে দেখে প্রথমে এক শিষ্যকে তার কাছে পাঠায়। শিষ্য চড় খেয়ে ফিরে আসে। দ্বিতীয় শিষ্যকে পাঠালে সেও মার খেয়ে আসে। এবার নয়ন নিজে এগিয়ে যায়। দাপট দেখাতে গিয়ে উল্টো সেই আগন্তুককে গুরু হিসেবে মেনে নেয় এবং তার পেছনে ঘুরে বেড়ায়। আগন্তুকের নাম নুরু।

এদিকে গ্রামের স্কুলের সভাপতির মেয়ে সাবিনা। তার মোবাইলের ব্যালেন্স শেষ হয়ে যায়। কিন্তু জরুরি ফোন করার জন্য বাড়ি থেকে বের হয়। পথে নয়নের সঙ্গীরা তাকে নুরুর কাছে পাঠায়। সাবিনা সহজ-সরল মেয়ে। কোনো পরিচয় না থাকলেও নুরুর কাছে মোবাইল চায় ফোন করার জন্য। নুরু তাকে দেখে অপলক চেয়ে থাকে। ফোনে কথা বলা শেষে তার নম্বর রেখে দেয় নুরু। রাতে তাকে ফোন করে গান শোনায়। এক পর্যায়ে দুজনের মধ্যে ভাব জমে যায়। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘গোয়েন্দা নুরু’।

ঈদুল ফিতরের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত রাত সাড়ে ১০টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙায় প্রচার হবে এ নাটক।

 

"

সর্বাধিক পঠিত