সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ করছি : মামুনুর রশীদ

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

করোনার কারণে ঘরবন্দি জীবনযাপন করছে এখন মানুষ। এমনকি এই ভাইরাসের ভয়াবহতার জন্য সাধারণ ছুটি চলছে কদিন ধরেই। মানুষকে বাসা থেকে বের হতে নিষেধ করা হচ্ছে। সব মিলিয়ে একটি অনিশ্চিত সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে সবাই। বরেণ্য অভিনেতা মামুনুর রশীদও নিজেকে ঘরবন্দি করেছেন অনেক আগেই। করোনা মোকাবিলায় সবাইকে একসঙ্গে কাজ করারও আহ্বান জানিয়েছেন তিনি।

মামুনুর রশীদ বলেন, আমরা খুব খারাপ একটি সময় পার করছি। অনিশ্চিত হয়ে গেছে সব কিছু। এমনকি বাংলা বছরের প্রথম মাস বৈশাখ। পহেলা বৈশাখই হচ্ছে বাঙালির নববর্ষের প্রথম দিন। কিন্তু আনন্দের এই দিনটিও ছিল রংহীন। করোনার সংক্রমণ রোধে ঘরের বাইরে সব ধরনের অনুষ্ঠানও বাতিল করেছিল রাষ্ট্র।

মহামারি এই দুর্যোগকালে রাষ্ট্রের এমন সিদ্ধান্ত সাদরে গ্রহণ করেছি আমরা সবাই।

আমরা অভাবনীয়, অকল্পিত একটি দুর্যোগের মধ্য দিয়ে যাচ্ছি। সারা বিশ্বের মানুষ এই দুর্যোগের কবলে পড়েছেন। সারা বিশ্বের মানুষ এই ভাইরাসে আক্রান্ত। এই পরিস্থিতিতে

কোনো কিছুই ভালো লাগছে না। করোনাভাইরাসের কোনো টিকা আবিষ্কৃত না হওয়ায় দিশাহারা মানুষ। এই ভাইরাসের সংক্রমণ রোধে একমাত্র পথ সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখা। আমি নিজেও গৃহবন্দি। পৃথিবীর কোটি কোটি লোক গৃহবন্দি। এই অবস্থায় প্রত্যাশা একটাই। খুব দ্রুত যেন এই ব্যাধি আমাদের জীবন থেকে দূর হয়।

তিনি আরো বলেন, সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ করছি। কারণ এর বিকল্প নেই। দিন দিন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কেবল বাড়ছেই। এই সময়ে সচেতন না হলে ভয়াবহ অবস্থা দেখা দিবে। তাছাড়া যে যে নিয়মের কথা বলা হচ্ছে তাও পালন করতে হবে।

 

"