বাসায় থাকার কোনো বিকল্প নেই : সামিনা চৌধুরী

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

বিশ্ব এখন কাঁপছে করোনা মহামারিতে। এ সময়ে সবাইকে ঘরে থাকার জন্য বলা হচ্ছে। কারণ ঘরে থাকাই সবচেয়ে বড় প্রতিরোধ ব্যবস্থা। গুণী সংগীতশিল্পী সামিনা চৌধুরীও ঘরে থাকছেন। বিভিন্ন ফেসবুক পোস্ট ও ভিডিওর মাধ্যমে সচেতন করছেন করোনা বিষয়ে।

এ প্রসঙ্গে সামিনা বলেন, এখন বাসায় থাকার কোনো বিকল্প নেই। করোনা প্রতিরোধের জন্য এটা অত্যাবশ্যক। সে কারণে নিজে ঘরে থাকছি এবং অন্যদেরও বলছি ঘরে থাকার জন্য। তবে মনটা খারাপ হয়ে থাকছে সব সময়। ভাবনা আসছে, আমাদের দেশের ওপর কোনো বড় বিপদ আসছে নাতো! আল্লাহ আমাদের হেফাজত করবেন, ইনশাআল্লাহ। সবাইকে একটা কথাই বলব। আমরা কেউ বাইরে যাব না, ঘরে থাকব, ঘরে সাজব, ঘরে খাব, ঘরে আল্লাহকে ডাকব।

সামিনা আরো বলেন, অনেকের হয়তো ঘরে থাকতে বিরক্ত লাগতে পারে। তারা টিভি দেখুন, পরিবারের সঙ্গে আড্ডা দিন, ঘরোয়া খেলাগুলো খেলুন, নামাজ পড়ুন। এই খারাপ সময় কাটিয়ে উঠবার জন্য প্রার্থনা করুন। আমিও দোয়া করছি যেন করোনা থেকে আল্লাহ পাক এই পৃথিবী তথা আমাদের দেশকে রক্ষা করেন। আর যতটুকু পারেন নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়ান। এটা খুব দরকার। তবে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে এই কাজগুলো করতে হবে। আর করোনা প্রতিরোধের জন্য যে যে নিয়ম বলা হচ্ছে, তা অবশ্যই পালন করতে হবে। তাহলেই দ্রুত সব ঠিক হবে আল্লাহর রহমতে।

 

"