বিনোদন প্রতিবেদক

  ০৫ এপ্রিল, ২০২০

গান-কথায় সচেতনতা ছড়ালেন তারা

গান-কথায় সামাজিক সচেতনতা তৈরিতে গানবাংলা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘মিউজিক ফর পিস-এফবি লাইভ’ প্রতিদিন উপভোগ করছেন প্রায় পৌনে দুই কোটি দর্শক। প্রতিদিন রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত লাইভ অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করছেন দেশ-বিদেশের তারকারা। ৩ মার্চ এ আয়োজনে উপস্থিত হন ভারতের জনপ্রিয় প্লেব্যাক শিল্পী অদিতি সিং শর্মা, দেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী, চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, অভিনেত্রী শাহতাজ, আরেফিন রুমি ও প্রতীক হাসান। সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের সঞ্চালনায় প্রাণবন্ত এ অনুষ্ঠানে গান ও কথায় করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগে সবার প্রতি সচেতনতার বার্তা পৌঁছে দেওয়ার পাশাপাশি বিপদগ্রস্তদের প্রতি মানবিক হওয়ার আবেদন জানানো হয়। কথার ফাঁকে ফাঁকে গান পরিবেশন করেন প্রত্যেক শিল্পীই। তবে অভিনয়ে জনপ্রিয়তা অর্জন করা চঞ্চল চৌধুরী ও নুসরাত ফারিয়ার গানে প্রাণবন্ত হয়ে উঠে আড্ডা। এমনকি অভিনেত্রী শাহতাজের সংগীতশিল্পী পরিচয়টিও তুলে ধরেন কৌশিক হোসেন তাপস।

‘মানুষ মানুষের জন্য’, ‘বকুল ফুল বকুল’সহ বেশ কিছু গান কণ্ঠে তুলে নেওয়ার পাশাপাশি চঞ্চল চৌধুরী বলেন, মানুষ তুমি মানুষ হও, প্রাণী হয়ে থেক না। পৃথিবীব্যাপী অনেক মানুষ মারা যাচ্ছে করোনায় আক্রান্ত হয়ে। একটা সময় এই বিপদ হয়তো থাকবে না। আমরা আশা করছি, খুব শিগগিরই এই দুঃসময় কেটে যাবে, তখন যেন আমরা মানুষ হই। না হলে এর চেয়েও বড় কোনো দুর্যোগ এসে পৃথিবীটা ধ্বংস হয়ে যাবে। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করুন, যে যে ধর্মেরই হোন না কেন, মানুষের জন্য প্রার্থনা করুন।

অনুষ্ঠানে স্বল্প সময়ের জন্য উপস্থিত হলেও সবার প্রতি আত্মসচেতনতার পাশাপাশি সমাজের বিপদগ্রস্ত মানুষের প্রতি সবার মানবিক হওয়ার আহ্বান জানান নুসরাত ফারিয়া। উপস্থাপনা ও অভিনয়ে দর্শক মাতানো এ তারকার সংগীতশিল্পী পরিচয়ও ঘটেছে সম্প্রতি।

এই সময় নুসরাত ফারিয়া গেয়ে শোনান, বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গান ‘এখন তো সময় ভালোবাসার’ গানটি। উপস্থিত অতিথি ও সংগীত পরিচালকদের প্রশংসাও কুড়িয়ে নেন তিনি।

অনুষ্ঠানে মূল আকর্ষণ হিসেবে উপস্থিত হওয়া অদিতি সিং শর্মা- যিনি কোক স্টুডিওতে ‘কমলা সুন্দরী’ গানটি গেয়ে বাংলাদেশের শ্রোতাদের কাছেও দারুণ জনপ্রিয়তা পেয়েছেন, তিনি গেয়ে শোনান উইন্ড অব চেঞ্জে তার গাওয়া লাকী আখন্দের ‘আমায় ডেকোনা গানটি’। এছাড়াও ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় এ প্লে ব্যাক সিঙ্গারের কণ্ঠে শোনা যায়, হিন্দি, ইংলিশ ও রাশান গানের বিভিন্ন অংশও।

তিনি বলেন, সাধারণত মানুষ ঘরেই থাকতে চায়, অলস দিন কাটায়। কিন্তু যেই না নিষেধাজ্ঞা এলো, অনেকেরই মনে হচ্ছে- কেন ঘরে থাকব। ঘরে থেকেও আমি দারুণ ব্যস্ত সময় পার করছি। অনেক কিছুই করার আছে। পৃথিবীকে রক্ষা করতে অনেকেই অনেক কিছু করছেন। যদি ঘরে থেকেই আমরা তাতে ভূমিকা রাখতে পারি, কেন নয়? প্রকৃতির প্রতি আমরা যে অত্যাচার করেছি তাই ফিরে আসছে আমাদের ওপর।

কৌশিক হোসেন তাপস জানান, ইউএনডিপি ও রবি নেটওয়ার্কের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানটি প্রতিদিন উপভোগ করছেন প্রায় পৌনে দুই কোটি দর্শক। অনুষ্ঠানটিতে এরই মধ্যে অংশ নিয়েছেন প্রায় শতাধিক দেশীয় ও আন্তর্জাতিক তারকা শিল্পী।

এদিকে পুরো আয়োজনটির সম্প্রচার সমন্বয় করছেন সংগীতশিল্পী জুয়েল মোর্শেদ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close