বিনোদন প্রতিবেদক

  ৩০ মার্চ, ২০২০

বৈশাখের ২ নাটকে মম

বৈশাখ উপলক্ষে সাগর জাহানের নির্দেশনায় দুটি নাটকে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। নাটকের নাম ‘এক বৈশাখী ভোরে’ ও ‘বনলতা ও জোনাকির গল্প’। দুটি নাটকে মমের চরিত্রের নাম রূপা এবং জোনাকি। বিপরীতে আছেন মোশাররফ করিম।

নাটকগুলোর গল্প প্রসঙ্গে নির্মাতা সাগর জাহান বলেন, ‘এক বৈশাখী ভোরে’ নাটকের গল্পে দেখা যাবে রূপাকে তার পরিবার বয়স্ক একজন লোকের সঙ্গে বিয়ে দিতে চায়। কিন্তু রূপা তার প্রেমিকের হাত ধরে পালিয়ে যেতে চায়। পালিয়ে গিয়ে গাড়ি ঠিক করতে গিয়ে রূপার দেখা হয় সিএনজি চালক ড্রাইভার শাহীনের সঙ্গে। এগিয়ে যায় গল্প।

আবার ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে দেখা যাবে শহর থেকে এক অজ পাড়াগাঁয়ে নানুরবাড়িতে বেড়াতে আসে জোনাকি। সেখানে এসে দেখা হয় গ্রামের শিক্ষিত সচেতন আত্মবিশ^াসী ছেলে তমালের সঙ্গে। গ্রামের ছেলেদের শিক্ষিত সচেতন করে তুলতে শুধু এক দিনের জন্য নয় সারা জীবনের জন্য তমাল তার পাশে চায় জোনাকিকে। তমালের প্রেমিকা ছিল বনলতা। হারিয়ে যাওয়া বনলতাকেই তমাল খুঁজে পেতে চায় জোনাকির মাঝে।’

নাটক দুটিতে অভিনয় প্রসঙ্গে মম বলেন, ‘সাগর জাহান ভাই আমার প্রিয় নাট্যকার এবং নির্মাতাদের মধ্যে অন্যতম একজন। তার গল্প আমার যেমন ভালো লাগে ঠিক তেমনি তার নির্দেশনাও ভীষণ ভালো লাগে আমার। সাগর ভাই ভীষণ যতœ নিয়ে গুছিয়ে কাজ করেন। তার নির্দেশনায় সর্বশেষ মিম ফ্যাশন অ্যান্ড বিউটি নাটকে কাজ করেছিলাম, তা এখনো প্রচার হয়নি। নতুন যে দুটি নাটকে কাজ করেছি দুটি নাটকেরই গল্প ভীষণ সুন্দর।

তিনি আরো বলেন, দুটি নাটকেই সহশিল্পী হিসেবে মোশাররফ ভাই থাকা মানেই হলো অভিনয়ে আরো কিছু নতুন অভিজ্ঞতা যুক্ত হওয়া। তাবৎ দুনিয়া সম্পর্কেও আরো অনেক কিছু জানার সুযোগ হওয়া।’

নির্মাতা সূত্রে জানা গেছে, এর মধ্যেই ‘এক বৈশাখী ভোরে’ ও ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকের শুটিং শেষ হয়েছে। পহেলা বৈশাখে নাটকগুলো ভিন্ন দুটি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close