বিনোদন প্রতিবেদক

  ২৬ ফেব্রুয়ারি, ২০২০

স্বাধীনতা দিবসের নাটক ‘কঙ্কাল’

স্বাধীনতা দিবস উপলক্ষে ‘কঙ্কাল’ শিরোনামের একটি নাটক নির্মাণ করলেন নিয়াজ মাহবুব। আজম খানের রচনায় নাটকটিতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মৌটুসী বিশ্বাস, সোয়েতা ইসলাম, সেলিম আহমেদ, মহসিন আলম, পান্থ আফজাল, জুঁই জান্নাত, নিশু সিকদার, শিশুশিল্পী শায়ান মাহবুব প্রমুখ।

নাটকটির গল্প নিয়ে নির্মাতা জানান, কবর থেকে একজন রাজাকারের কঙ্কাল তুলে নিয়ে আসেন মুক্তিযোদ্ধার সন্তান আজাদ আবুল কালাম। এ খবর ছড়িয়ে পড়ে মিডিয়া অঙ্গনে। এ বিষয়ে বিস্তারিত জানতে ছুটে আসেন সাংবাদিক মৌটুসী বিশ্বাস। আসেন তার নিজের বউ সোয়েতা ইসলাম। এরপর সবাই তার কাছ থেকে জানতে পারেন কবর থেকে এই কঙ্কাল তুলে আনার রহস্যটা। আজাদ আবুল কালাম বিস্তারিত বলতে শুরু করেন। ১৯৭১ সালে সেই ছোট্ট কালাম দেখতে পেয়েছে কীভাবে তার মুক্তিযোদ্ধা বাবাকে মেরে ফেলেছেন। মাকে নিজের চোখের সামনে ধর্ষণ করেছেন রাজাকার কছিমউদ্দিন। এত কিছুর পরও ২০০৪ সালে এই কছিমউদ্দিনই হয়ে যান দেশের সম্মানিত মন্ত্রী। যেখানে চাকরি করেন আবার আজাদ আবুল কালাম। একবার বসের নির্দেশ ছিল মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে। কিন্তু এটা কী করে সম্ভব! কালাম মন্ত্রীর সামনেই পা দিয়ে মুচড়ে ফেলেন ফুলের তোড়া। এরপরই গল্প এগিয়ে যায়।

নির্মাতা সূত্রে জানা গেছে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ২৬ মার্চ ‘কঙ্কাল’ নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close