শুরু হলো আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২০, ০০:০০

বিনোদন প্রতিবেদক

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে ১৩তম ‘আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’। চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত আট দিনের এই উৎসব চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত।

গত শুক্রবার উৎসবের উদ্বোধন করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় আরো উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুস্তাফা মনোয়ার, চিলড্রেনস ফিল্ম সোসাইটির সভাপতি কথা সাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং নির্মাতা মোরশেদুল ইসলাম।

এবারের উৎসবে রাজধানীর পাঁচটি ভেন্যুতে ৩৯টি দেশের মোট ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। ভেন্যুগুলো হচ্ছে- কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তন, জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল অডিটোরিয়াম, শিল্পকলা একাডেমির চিত্রশালা, অলিয়ঁস ফ্রঁসেজ সেন্টার এবং গ্যোয়েটে ইনস্টিটিউট।

প্রতিদিন বেলা ১১টা, দুপুর ২টা, বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টায় মোট চারটি করে শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। বাংলাদেশি শিশুদের নির্মিত সিনেমাও দেখানো হবে উৎসবে। এবারের উৎসবে ৩৯টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে, যা অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য উন্মুক্ত।

 

"