বিনোদন প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২০

কক্সবাজারে ‘সৈকত সাংস্কৃতিক উৎসব’

‘শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি সারা দেশে বিস্তৃত পরিসরে কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় পর্যটন শহর কক্সবাজার সমুদ্রসৈকতে প্রথমবারের মতো ‘সৈকত সাংস্কৃতিক উৎসব ২০২০’-এর আয়োজন করা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় ২৪ ও ২৫ জানুয়ারি (শুক্র ও শনিবার) দুই দিনব্যাপী এ উৎসবে সংগীত, নৃত্য, অ্যাক্রোবেটিক, ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবেশনা এবং পারফরম্যান্স আর্টসহ বৈচিত্র্যপূর্ণ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে। কক্সবাজার, চট্টগ্রাম, বান্দরবান ও বাংলাদেশে শিল্পকলা একাডেমির পাঁচ শতাধিক শিল্পী অংশগ্রহণ করবেন।

এ ছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩ ফুট দীর্ঘ প্রতিকৃতি কক্সবাজার সমুদ্রসৈকতে স্থাপন করা হবে।

আজ বিকাল ৪টায় কক্সবাজার সমুদ্রসৈকতে অবস্থিত জেলা প্রশাসকের উন্মুক্ত মঞ্চে উৎসব উদ্বোধন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। জেলা প্রশাসক এবং জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন কক্সবাজার জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম এবং কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close