বিনোদন প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০২০

বঙ্গবন্ধুকে নিয়ে ঐশীর গান ‘তুমি আমার পরম মিতা’

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গানে কণ্ঠ দিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ঐশী। মুশফিক লিটুর সংগীতায়োজনে সম্প্রতি ‘তুমি আমার পরম মিতা’ শিরোনামের গানের অডিও ধারণ সম্পন্ন হয়েছে। এ গান প্রসঙ্গে ঐশী বলেন, “আমাদের সমন্বয়ের সৃষ্টি স্টেশন-২ সাফল্যের পরই আবার একসঙ্গে কাজ করার প্রবল আগ্রহের প্রকাশ ‘তুমি আমার পরম মিতা’। আমি সম্মানিত, গর্বিত। এমন বিশেষ কাজে আমাকে রাখার জন্য। চমৎকার কথা সুরের সমন্বয়ে একটু রক মেলো ধাঁচের গানটি গেয়ে বেশ মজা পেয়েছি।”

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদ্যাপন উপলক্ষে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক মাসুদ পথিক বানাচ্ছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’। বিশেষ এই চলচ্চিত্রে থাকছে দুটি গান; যা লিখেছেন মাসুদ পথিক নিজেই। সুর করেছেন মুরাদ নূর। এরমধ্যে একটি গানে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী ঐশী।

পরিচালক মাসুদ পথিক বলেন, “বঙ্গবন্ধু আমার রক্ত আর চেতনায় মিশে আছে। খুব যত্ন করেই গবেষণা দিয়ে নির্মাণ করব ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’। সিনেমায় দুটি গান থাকছে। আমার লেখায় দুটো গানেরই সুর করেছে মুরাদ নূর। একটি গেয়েছেন ঐশী। অপরটিও পুরুষ কণ্ঠে শিগগিরই রেকর্ড করব।” বঙ্গবন্ধুর শতবর্ষ উদ্যাপন উপলক্ষে মার্চের শুরুতে মাসুদ পথিকের কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় ‘দ্য গ্রেট প্রিজনার বঙ্গবন্ধু’ মুক্তি পাবে। কবি নির্মলেন্দু গুণ ও কামাল চৌধুরীর কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close