বিনোদন প্রতিবেদক

  ১৫ ডিসেম্বর, ২০১৯

বিজয় উদ্‌যাপনের জন্য নেপাল হয়ে কোরিয়া!

বিদেশের মাটিতে দেশের বিজয় দিবস উদ্যাপনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন নৃত্যশিল্পী ও সংগঠক আনিসুল ইসলাম হিরুদ্গতকাল শনিবার বিকালের একটি ফ্লাইটে হিরু তার দলের আট সদস্য নিয়ে নেপালের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। সেখান থেকে ২০ ডিসেম্বর উড়াল দেবেন দক্ষিণ কোরিয়ার উদ্দেশে। বিজয় দিবস ঘিরে দুটি দেশের একাধিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের সঙ্গে বাংলার ঐতিহ্যবাহী নাচ পরিবেশন করবেন তারা।

এরমধ্যে বিজয় দিবসে নেপালের কাঠমান্ডু আর্মি অফিসার্স ক্লাব মিলনায়তনে হবে প্রথম শো। এক দিন পর পোখারায় ইয়ুথ ফেস্টিভ্যালে অন্যান্য দেশের শিল্পীদের পাশাপাশি আরো একটি অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন সৃষ্টি কালচারাল সেন্টারের সদস্যরা। এসব অনুষ্ঠানে দেশের গানের সঙ্গে নাচ করার পাশাপাশি একক ভরতনাট্যম পরিবেশন করবেন সৃষ্টির দলপ্রধান আনিসুল ইসলাম হিরু।

নেপালের দলে দলনেতা ছাড়াও যাচ্ছেন ইয়াসমিন লাবণ্য, সানজিদা হোসেন, রুহুল আমিন, সুস্মিতা বসাক, রাজশ্রী বর্মণ, মুশফিকুর রহমান ও জাহিদুল সানী। অন্যদিকে ২২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার সিউলে আরো একটি অনুষ্ঠানে যোগ দিচ্ছেন সৃষ্টি দলের সদস্যরা। আন্তর্জাতিক মাইগ্রেশন ডে উপলক্ষে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের আমন্ত্রণে সেখানে পরিবেশনায় অংশ নেবেন আনিসুল ইসলাম হিরুসহ সৃষ্টির মোট পাঁচ শিল্পী। বাকিরা হলেন তামিমুল হক, সানজিদা হোসেন, রুহুল আমিন ও তানজির আরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close