বিনোদন ডেস্ক

  ১৪ নভেম্বর, ২০১৯

লাইফ সাপোর্টে লতা মঙ্গেশকর

শারীরিক অবস্থার সংকট কাটার বদলে আরো জটিল হয়েছে উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকরের। মঙ্গলবার দিন পর্যন্ত তিনি মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে সুস্থতার দিকেই ছিলেন। এদিন তার ছোট বোন আরেক কিংবদন্তি গায়িকা আশা ভোসলে জানিয়েছিলেন, দিদি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

কিন্তু মঙ্গলবার রাতেই লতার শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ হয়ে যায়। এরপর দ্রুত তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। ব্রিচ ক্যান্ডি হাসপাতালের একাধিক চিকিৎসক এ খবর নিশ্চিত করেছেন। তবে তারা আশার বাণীও শুনিয়েছেন। বলেছেন, ধীরে ধীরে কিংবদন্তি গায়িকার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

লতা মঙ্গেশকরের বর্তমান অবস্থার কথা জানিয়ে ব্রিচ ক্যান্ডির ইন্টারনাল মেডিসিন ফিজিসিয়ান প্রতীত সামদানি বলেন, ‘এখনো লাইফ সাপোর্টে আছেন লতাজি। ধীরে ধীরে তার অবস্থার উন্নতি হচ্ছে। তবে সংকটজনক অবস্থা এখনো কাটেনি।’ ৯০ বছর বয়সি গায়িকার সংক্রমণ না কাটা পর্যন্ত তারা অন্য কিছু করতে পারবেন না বলেও জানান।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে গত রোববার লতা মঙ্গেশকর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসা শেষে সোমবার রাত দেড়টা নাগাদ তাকে ছেড়ে দেন চিকিৎসকরা। কিন্তু বাড়ি ফেরার কিছুক্ষণ পর আবারও তার প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। তখনই আবার হাসপাতালে আনা হয়। ভর্তি করা হয় আইসিইউতে।

সুর সম্রাজ্ঞী লতার অসুস্থতার খবরে বিচলিত গোটা ভারত। গত তিন দিনে বহু অভিনেতা-অভিনেত্রী, পরিচালক-প্রযোজক, গায়ক-গায়িকা ও সংগীত পরিচালক তার সুস্থতা কামনা করেছেন টুইটার ও ইনস্টাগ্রামে। তারা সবার কাছে লতার জন্য আশীর্বাদও চেয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close