বিনোদন প্রতিবেদক

  ১০ নভেম্বর, ২০১৯

জাতীয় পুরস্কারে উচ্ছ্ব¦সিত আঁখি আলমগীর

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর। ১৯৮৪ সালে ‘ভাত দে’ চলচ্চিত্রে প্লেব্যাক করেন তিনি। আর সে গান দিয়েই শিশুশিল্পী হিসেবে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন আঁখি। তারপর ৬০টির বেশি অ্যালবাম প্রকাশিত হয়েছে। প্লেব্যাক করেছেন দুই শতাধিক গানে, কিন্তু জাতীয় চলচ্চিত্র পুরস্কার আর ধরা দেয়নি। এবার দীর্ঘদিন পর ‘গল্প কথার ওই’ শিরোনামে গান গেয়ে দ্বিতীয়বারের মতো জাতীয় পুরস্কার অর্জন করেছেন আঁখি। গানটি ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে ব্যবহার করা হয়েছে। এই গানটি সুর করেছেন বরেণ্য সংগীতশিল্পী রুনা লায়লা। তিনিও এই গানের জন্য শ্রেষ্ঠ সুরকারের পুরস্কার পেয়েছেন।

গত বৃহস্পতিবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়। ২০১৮ সালের সেরা গায়িকার পুরস্কার যুগ্মভাবে পেয়েছেন সাবিনা ইয়াসমিন ও আঁখি আলমগীর। এমন সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত আঁখি আলমগীর। এ গান প্রসঙ্গে তিনি বলেন, ‘অসংখ্য জনপ্রিয় গান আর মানুষের ভালোবাসায় এতই বিভোর যে আর কিছু চাইনি। আর তখনই আমার সঙ্গে ঘটল এক মধুর ঘটনা। কিংবদন্তি শিল্পী শ্রদ্ধেয় রুনা লায়লা আন্টি আমার জন্য গান সুর করলেন। তবে অনেক শর্তসহ। নিয়মিত আন্টির কাছে তালিম, সব কনসার্ট বাতিল, অস্ট্রেলিয়া ট্যুর বাতিল, শুধুই রেওয়াজ। বিশ্বাস করুন, মন খারাপ করে রীতিমতো কেঁদেছিলাম। বন্ধু ইমন সাহা আর আব্বু শুধু সাহস দিয়েছেন। অবশেষে গানটা গেয়েছি, গাইতে পেরেছি।’

আঁখি আরো বলেন, পরবর্তী সময়ে রুনা আন্টি এই গান শ্রদ্ধেয় লতাজিকে শোনান। তার কাছ থেকেও ভূয়সী প্রশংসা আসে। আমার ওস্তাদজি সঞ্জীব দে গানটি শুনে কেঁদে ফেলেন। গানটি শুনে আমার মাসহ আরো অনেক গুণী মানুষের চোখে পানি দেখেছি। আর ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৮-তে আমার নাম, এটা অভাবনীয় আনন্দের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close