বিনোদন প্রতিবেদক

  ২৮ অক্টোবর, ২০১৯

বড় পর্দায় ঊর্মিলা শ্রাবন্তী কর

ছোট পর্দার আঙিনা থেকে এবার বড় পর্দায় যুক্ত হলেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। আর এতে তার বিপরীতে দেখা যাবে কলকাতার জি-বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রানি রাসমণি’র অভিনেতা গাজী আবদুন নূরকে। মহান মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত এ চলচ্চিত্রের শিরোনাম ‘ফ্রম বাংলাদেশ’। পরিচালনা করছেন শাহনেওয়াজ কাকলী।

এ প্রসঙ্গে ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, প্রায় এক যুগ ধরে নাটকে অভিনয় করছি। অনেক প্রস্তাবই পেয়েছি, তবে কাকলী আপার এই সিনেমার গল্প অসাধারণ। হাতে সময়ও ছিল। সব মিলিয়ে কাজটি করা।

গত ১০ অক্টোবর থেকে মানিকগঞ্জের বিভিন্ন স্থানে ছবির দৃশ্যধারণ চলছে। ঊর্মিলা চরিত্র প্রসঙ্গে বলেন, আমি নূরের স্ত্রী। এখানে আমার শাশুড়ি ফেরদৌসী মজুমদার। তিনি সিনেমার কেন্দ্রীয় চরিত্র। নাম কাননবালা।

এদিকে গাজী আবদুন নূর কলকাতায় জনপ্রিয়তা পেলেও তার বাড়ি বাংলাদেশে। বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলায়। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের পড়াশোনা করেছেন সেখানেই। কলকাতায় যান ২০১১ সালে। এরপর পড়াশোনা শেষ করে কলকাতার মিডিয়াতে যুক্ত হন। তিনি বলেন, ‘আমার প্রথম বাংলা চলচ্চিত্র নার্গিস আক্তারের পরিচালনায় স্যার সেলিম আল দীনের ‘যৈবতী কন্যার মন’। ‘ফ্রম বাংলাদেশ’ আমার দ্বিতীয় সিনেমা।’

‘ফ্রম বাংলাদেশ’এ অভিনয় করছেন চিত্রনায়িকা তমা মির্জাও। আরো আছেন আশীষ খন্দকার, মৌসুমী নাগ, হিল্লোলসহ অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close