১৫ বছর পূর্তিতে সিনেপ্লেক্সের নতুন শাখা

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

দেশের সিনেমাপ্রেমী দর্শককে বিশ্বমানের প্রেক্ষাগৃহ উপহার দেওয়ার লক্ষ্যে ২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা করে ‘স্টার সিনেপ্লেক্স’। হলিউডের নতুন নতুন সব ছবির পাশাপাশি সুস্থধারার দেশীয় ছবিও নিয়মিত প্রদর্শিত হচ্ছে এখানে। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ড সিস্টেমসহ নানা অভিনবত্বের মধ্য দিয়ে সিনেমাপ্রেমীদের প্রিয় নাম হয়ে উঠেছে ‘স্টার সিনেপ্লেক্স’। আর এরই মধ্যে পথচলার ১৫ বছর পেরিয়ে ১৬ বছরে পদার্পণ করেছে দেশের প্রথম এ মাল্টিপ্লেক্স সিনেমা হল। এ উপলক্ষে দর্শককে নতুন মাল্টিপ্লেক্স উপহার দিচ্ছে তারা। আগামী ১৯ অক্টোবর রাজধানীর মহাখালীতে নবনির্মিত এসকেএস (সেনাকল্যাণ সংস্থা) টাওয়ারে চালু হচ্ছে ‘স্টার সিনেপ্লেক্স’-এর নতুন মাল্টিপ্লেক্স সিনেমা হল। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৯ অক্টোবর সন্ধ্যায় এর উদ্বোধন হবে। ২০ অক্টোবর থেকে দর্শক এখানে সিনেমা দেখতে পারবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মার্কেটিং ও মিডিয়া ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

তিনি জানান, এ মাল্টিপ্লেক্সে তিনটি হল থাকছে। থাকছে নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা। তিন ক্যাটাগরির থাকবে আসনবিন্যাস। রেগুলার চেয়ারের পাশাপাশি নতুন সংযোজন হচ্ছে লাউঞ্জার এবং সেমি রিক্লাইনার ক্যাটাগরি।

এদিকে যখন দেশের বিভিন্ন স্থানে অনেক সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে, তখন এ ধরনের নতুন মাল্টিপ্লেক্স চালু করার উদ্যোগ সিনেমা ইন্ডাস্ট্রির জন্য বড় সুসংবাদ। এ প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে, আমরা ঢাকায় আরেকটি মাল্টিপ্লেক্স সিনেমা হল চালু করতে যাচ্ছি। আশা করি মহাখালী ও এর আশপাশের দর্শকের জন্য এটি নতুন মাত্রা যোগ করবে। আসলে দর্শকের ভালোবাসাই আমাদের অনুপ্রেরণা দেয়। আমরা শুরু থেকেই দেশের দর্শককে সিনেমা দেখার নতুন পরিবেশ উপহার দিতে চেয়েছি। তারই ধারাবাহিকতায় এগিয়ে চলছে আমাদের এই প্রয়াস।’ তিনি আরো বলেন, পর্যায়ক্রমে ঢাকার মিরপুর, উত্তরা, পূর্বাচলসহ বিভিন্ন স্থানে আরো ২০টি মাল্টিপ্লেক্স এবং দেশব্যাপী ১০০টি মাল্টিপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে আমাদের।’

"