শোবিজের সব মাধ্যমে সরব পাপিয়া

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

পুণ্যভূমি সিলেটের ফেঞ্চুগঞ্জের মেয়ে নুসরাত জাহান পাপিয়া। মাত্র তিন বছর আগে মিডিয়াতে নিজের সম্পৃক্ততা ঘটালেও এই অল্প সময়ের মধ্যে সিনেমা, নাটক, বিজ্ঞাপন এবং মিউজিক ভিডিওতে কাজ করে আলোচনায় চলে এসেছেন। এরই মধ্যে চারটি সিনেমাসহ বেশ কিছু খ-নাটক, ধারাবাহিক নাটক, দর্শকপ্রিয় বিজ্ঞাপন এবং আলোচিত মিউজিক ভিডিওতে কাজ করে প্রশংসিত হয়েছেন। বাবা পুলিশ কর্মকর্তা থাকায় পাপিয়ার শুরুটা চট্টগ্রামের তির্যক নাট্যগোষ্ঠীর হয়ে। আজ থেকে তিন বছরেরও বেশি সময় আগে কায়সার আহমেদের ‘রুপালি প্রান্তর’ ধারাবাহিকে ছোট্ট একটি চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে মিডিয়ায় তার শুভারম্ভ হয়। গত বছর বিবিএ সম্পন্ন করার পর যেন অভিনয়ে নিজেকে আরো বেশি ব্যস্ত করে তোলেন।

তপু খানের ‘সময়ের গল্প’র কয়েকটি পর্বসহ ইমরাউল রাফাতসহ বেশ কজন নাট্যনির্মাতার নির্দেশনায় খ-নাটকে অভিনয় করেন। অভিনয় করেছেন সোহাগ কাজীর ‘সালিস মানে তালগাছ আমার, বিকে আকাশের ‘ক্যাট হাউস’ ধারাবাহিকেও। ইস্পাহানি আরিফ জাহানের নির্দেশনায় প্রথম ‘নায়ক’ সিনেমায় অভিনয় করেন। এরপর তিনি রফিক শিকদারের ‘হৃদয়জুড়ে’, সাইফ চন্দনের ‘আব্বাস’ ও জয়দীপ মুখার্জির ‘চালবাজ’ সিনেমাতেও অভিনয় করেন। তবে পাপিয়ার বাণিজ্যিক সিনেমাতে অভিনয়ের আগ্রহ নেই। ভিন্ন ধরনের গল্পে একটু চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের আগ্রহ তার বেশি। যেন নিজের অভিনয় প্রতিভাকে দেখানোর সুযোগ থাকে। পাপিয়ার বাবার নাম মো. আবদুল মুকিত। ২০০৫ সালে অবসরে যাওয়ার পাঁচ বছর পর ইন্তেকাল করেন। মা চেমন আফরোজ, বড় বোন ইশরাত জাহান, বড় ভাই শাহাদাৎ হোসেনকে নিয়েই পাপিয়ার সুখের পৃথিবী। ফেঞ্চুগঞ্জে ফুফু পারুল ও ফুফাতো ভাই নিশাত আছে বিধায় মাঝে মাঝে সেখানে যাওয়া হয়।

পাপিয়া প্রথম মিউজিক ভিডিওতে মডেল হন ইলিয়াস হোসেনের ‘ভালোবাসি’ গানে। তবে আসিফের সঙ্গে ‘পূর্ণদৈর্ঘ্য হাসি’ গানের মিউজিক ভিডিওতে বেশি সাড়া পেয়েছেন তিনি। গেল ৩ অক্টোবর সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে জিসান খান শুভর ‘নাইওর’ গানটি। এই গানটিতে মডেল হয়েও দারুণ সাড়া পাচ্ছেন পাপিয়া। সালাহউদ্দিনের নির্দেশনায় একটি টিভির বিজ্ঞাপনে প্রথম মডেল হন তিনি। চঞ্চল চৌধুরীর সঙ্গে রানা মাসুদের নির্দেশনায় একটি হেয়ার কালারের বিজ্ঞাপনে মডেল হয়ে বেশ প্রশংসিত হন। এরপর আরো বহু বিজ্ঞাপনেই মডেল হিসেবে কাজ করেছেন তিনি। তবে অভিনয়েই নিজেকে বেশি ব্যস্ত রাখতে চান পাপিয়া। তিনি বলেন, একজন জাত অভিনেত্রী হিসেবে নিজেক প্রতিষ্ঠিত করতে চাই। অভিনয়ে অনবদ্য অভিনয়ের মধ্য দিয়ে নিজেকে এমন অবস্থানে নিয়ে যেতে চাই যেন সবাই এক নামে আমাকে চিনতে পারেন। আজ সারা দিন পাপিয়া নারায়ণগঞ্জে রুশোর নির্দেশনায় ন্যাশনাল ব্যাংকের একটি বিজ্ঞাপনের শুটিংয়ে ব্যস্ত থাকবেন।

 

 

"