ফারহানা মিলির অতিথি

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ফারহানা মিলি ছোট পর্দার নন্দিত অভিনেত্রী। ‘মনপুরা’ সিনেমা দিয়েই যিনি মূলত দর্শকের মনে ঠাঁই করে নিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে আর কোনো সিনেমায় তাকে অভিনয়ে না দেখা গেলেও এক দশক পরও তাকে ঠিকই মনে রেখেছেন দর্শক। ‘মনপুরা’য় তুমুল জনপ্রিয়তার পর মিলি নিজেকে শুধুই নাটক-টেলিফিল্মে অভিনয়েই ব্যস্ত রেখেছেন। সেই ধারাবাহিকতায় ইয়ামিন ইলানের পরিচালিনায় ‘অতিথি’ নাটকে অভিনয় করেছেন মিলি। জামাল হোসেনের রচনায় নাটকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন রঙ্গন। এ নাটকের মধ্য দিয়েই তার অভিনয়ে অভিষেক হলো।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ফারহানা মিলি বলেন, ‘জামাল ভাইয়ের কথা আগে শুনেছি। তিনি একজন গীতিকবি, সেটা আমার জানা ছিল। বেশ ভালো গল্পও লিখেন তিনি; সেটা তার রচিত অতিথি নাটকে কাজ করতে গিয়ে উপলদ্ধি করেছি। একটু অন্যরকম গল্প, গুছিয়ে বলা গল্প। আমি চেষ্টা করেছি আমার চরিত্রটি সব সময়ের মতোই যথাযথভাবে ফুটিয়ে তুলতে। ধন্যবাদ ইয়ামিন ইলানকে গুছিয়ে কাজটি করার জন্য। নির্মাতা সূত্রে জানা গেছে, রাজধানীর উত্তরাতে একটি শুটিং হাউসে এরই মধ্যে শেষ হয়েছে নাটকটির দৃশ্যধারণের কাজ। শিগগিরই তা একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

এদিকে গতকাল ফারহানা মিলি নজরুল ইসলাম রাজুর ‘ঘুমন্ত শহরে’ ধারাবাহিক নাটকের শুটিংয়ে অংশ নেন। এটি নিয়মিত এনটিভিতে প্রচার হচ্ছে। এ ছাড়া সঞ্জিত সরকারের নির্দেশনায় আরটিভিতে প্রচার চলতি ধারাবাহিক ‘চিটিং মাস্টার’-এ অভিনয় করছেন তিনি। সর্বশেষ তিনি জয়ন্ত রোজারিওর নির্দেশনায় একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন।

"