মিনু হয়ে স্পর্শ সঙ্গে দীপা-রানী

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

নাটক কিংবা চলচ্চিত্রে বর্তমান সময়ে প্রতিভাবান শিশুশিল্পীর খুব সংকট। তার পরও অনেক নির্মাতা শিশুশিল্পীদের অনেক শ্রম দিয়ে, মেধা দিয়ে শিশুশিল্পীদের গড়ে তোলার চেষ্টা করছেন। স্বপন কিবরিয়া ঠিক তেমনই একজন নির্মাতা যিনি শিশুশিল্পী স্পর্শকে গড়ে তুলছেন একজন সত্যিকারের অভিনয়শিল্পী হিসেবে। শিশুশিল্পী স্পর্শর প্রথম অভিনয়ে অভিষেক হয় শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অর্পিতা’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে। মূলত এ সিনেমায় নাম ভূমিকায় স্পর্শই অভিনয় করে। সিনেমাটিতে স্পর্শর অভিনয় দর্শকের কাছে বেশ সাড়া ফেলে। সেই স্পর্শ এবার একটি টেলিমুভিতে অভিনয় করেছেন। নাম ‘মিনু’। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য স্বপন কিবরিয়া রচিত ও পরিচালিত ‘মিনু’ টেলিমুভিতেও নাম ভূমিকায় অভিনয় করেছে স্পর্শ। তার সঙ্গে আরো দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার ও রানী আহাদ। গেল সপ্তাহে রাজধানীর বসুন্ধরা এলাকায় টেলিমুভিটির শুটিং শুরু হয়েছে।

‘মিনু’-এর গল্প প্রসঙ্গে স্বপন কিবরিয়া বলেন, ‘মিনু চরিত্রের মধ্য দিয়ে অসংখ্য মিনুর আর্তনাদের প্রতিচ্ছবি ফুটে উঠবে। শুধু তাই নয়, মাদের প্রাণ বিসর্জনের ছবিও ফুটে উঠবে। ফুটে উঠবে অসংখ্য ট্র্যাজেডি ও বৈষম্যের প্রতিচ্ছবি; যা সহজেই নাড়া দেবে সমাজের অধিকার বাস্তবায়নের মূল অবকাঠামোতে।’ এতে অভিনয় প্রসঙ্গে দীপা খন্দকার বলেন, ‘মিনুর গল্পটা আমাদের সমাজের বর্তমান চিত্রেরই। মিনু চরিত্রে স্পর্শ খুব চমৎকার অভিনয় করেছে। সব মিলিয়ে আমরা একটি ভালো কাজ করেছি, যা শিল্পী হিসেবে কাজ করে আমি নিজেও অনেক সন্তুষ্ট। কাজটি আশা করছি পরিচালক যে স্বপ্ন নিয়ে নির্মাণ করেছেন, তার বাস্তবায়ন হবে।’ রানী বলেন, ‘স্বপন ভাই অনেক যতœ নিয়ে বেশ ধরে ধরে মিনু কাজটি করেছেন। যে কারণে আমি আশাবাদী কাজটি অনেক ভালো হবে। আর স্পর্শও খুব ভালো অভিনয় করেছে।’

উল্লেখ্য, রানী আহাদ অভিনীত মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি এক দিন’ সিনেমাটি এরই মধ্যে মুক্তি পেয়েছে। শুটিং চলছে তার অভিনীত রাইসুল রনির ‘ফেরারী প্রেম’ ও তাজু কামরুলের ‘বেলা অবেলা’ সিনেমার। এদিকে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে দীপা খন্দকার রুলিন রহমানের নির্দেশনায় ‘সুঁতোয় বাঁধা পায়রা’ ধারাবাহিকের কাজ শুরু করবেন।

 

"