নতুন ধারাবাহিকের নাম ভূমিকায় অপু

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

বাংলাদেশে টেলিভিশনের একসময়ের সাড়া জাগানো নাটক ‘আনোয়ারা’র কথা দর্শকের মনে থাকার কথা। শেখ রিয়াজ উদ্দিন বাদশা প্রযোজিত ‘আনোয়ারা’ ধারাবাহিক নাটকে নাম ভূমিকায় অভিনয় করে আলোড়ন সৃষ্টি করেছিলেন নন্দিত নাট্যাভিনেত্রী শিল্পী সরকার অপু। এখনো অনেক দর্শক অপুকে আনোয়ারা নামেই অভিহিত করেন। আনোয়ারার পর ‘এই সব দিনরাত্রি’ নাটকে রাইসুল ইসলাম আসাদ এবং খালেদ খানের বিপরীতে অভিনয় করেও অপু ছিলেন বেশ আলোচনায়। দীর্ঘদিন পর শিল্পী সরকার অপু আরো একটি ধারাবাহিকের নাম ভূমিকায় অভিনয় করছেন। এবার তিনি ‘আম্মা’ হয়ে আসছেন টিভি পর্দায়।

মাসুম শাহরিয়ারের রচনায় ও আবু হায়াত মাহমুদের পরিচালনায় ‘আম্মা’ ধারাবাহিকে আম্মার ভূমিকায় অভিনয় করছেন শিল্পী সরকার অপু। এরই মধ্যে ধারাবাহিকটির প্রথম লটের কাজ শেষ হয়েছে। স্বামী মারা যাওয়ার পর একজন স্ত্রীর তার সন্তানদের নিয়ে সংগ্রামী জীবনের গল্প উঠে আসবে ‘আম্মা’ ধারাবাহিকে। এ নাটকে শিল্পী সরকার অপুর সন্তানের চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, মিশু সাব্বির, তানিয়া আহমেদ, আইরিন আফরোজ। এ ছাড়া বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেন ফারুক আহমেদ, নাজিয়া হক অর্ষাসহ অনেকে।

দীর্ঘদিন পর নাম ভূমিকায় এবং আম্মা ধারাবাহিকে অভিনয় প্রসঙ্গে শিল্পী সরকার অপু বলেন, ‘অভিনয় করতে গিয়ে কান্নার দৃশ্যে অনেক সময়ই আমাদের গ্লিসারিন ব্যবহার করতে হয়। কিন্তু আম্মা ধারাবাহিকের শুটিংয়ের সময় আমাকে কোনো গ্লিসারিন ব্যবহার করতে হয়নি। কারণ এত সুন্দর সংলাপ, জীবন ঘনিষ্ঠ সংলাপ, অভিনয় করতে গিয়ে এমনিতেই চোখে পানি চলে আসে। আমি ধন্যবাদ দিতে চাই নির্মাতা আবু হায়াত মাহমুদকে, আমাকে এই ধারাবাহিকের নাম ভূমিকায় কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ নাটকটির নাট্যকার মাসুম শাহরিয়ারকে চমৎকার স্ক্রিপ্টের জন্য।’

তিনি আরো বলেন, ‘আমার বিশ^াস এ সময়ে আম্মা হয়ে উঠবে সব দর্শকের কাছে প্রিয় একটি নাটক। কারণ এই নাটকে আমাদের সত্যিকার জীবনের গল্পই উঠে এসেছে।’ জানা যায়, শিগগিরই ‘আম্মা’ ধারাবাহিকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

এদিকে গেল ঈদে শিল্পী সরকার অপু তুহিন হোসেনের ঈদ ধারাবাহিক ‘ফ্যামিলি সিক্রেট’, গোলাম মুক্তাদির শানের ‘পান্নু ও তার নাটকের দল’ এবং সুমন আনোয়ারের ‘মহামায়া’ নাটকের জন্য বেশ সাড়া পান। শিল্পী সরকার অপু শিগগিরই শুরু করতে যাচ্ছেন রায়হান রাফির ‘পরাণ’ ও নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ সিনেমার কাজ।

 

"