একই দিনে জন্মদিন!

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

তাসকিন রহমান এবং পূজা চেরীর মাত্র কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। কয়েকটি সিনেমায় অভিনয় করে দুজনই বেশ আলোচনায় এসেছেন। দর্শকের কাছেও দুজন হয়ে উঠেছেন বেশ প্রিয়। মূলত দীপংকর দীপনের ‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় অভিনয় করে তাসকিন এবং রায়হান রাফির ‘পোড়ামন টু’ সিনেমায় অভিনয় করে পূজা চেরী বেশি আলোচনায় আসেন। এবার প্রথমবারের মতো তাসকিন রহমান ও পূজা চেরী অভিনয় করছেন এম রহিম পরিচালিত ‘শান’ সিনেমায়। এ সিনেমায় অভিনয় করতে এসেই দুজন জানলেন, দুজনেরই জন্মদিন একই দিনে। অর্থাৎ আজ ২০ আগস্ট তাসকিন রহমান ও পূজা চেরীর জন্মদিন। তারা জানান, আজকের দিনে দুজনের সম্মিলিত উদ্যোগে একটা কিছু করা হবে। তবে কোথায়, কখন কী করবেন, তারা কেউ স্পষ্ট করে বলেননি। তাসকিনের এখন পর্যন্ত মুক্তি পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’, ‘সুলতান দ্য সেভিয়ের’, ‘যদি এক দিন’ ও ‘বয়ফ্রেন্ড’ সিনেমা। কিন্তু মাত্র চারটি সিনেমা মুক্তির মধ্য দিয়েই তিনি দর্শকের মধ্যে যে সাড়া ফেলেছেন, নির্মাতাদেরও পছন্দের তালিকায় চলে এসেছেন তিনি। অন্যদিকে, পূজা চেরী ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি’ সিনেমায় মাহিয়া মাহির ছোটবেলার তানিশা চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন প্রথম। নায়িকা হিসেবে অভিমন্যু মুখার্জির ‘নূরজাহান’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে অভিষেক হয় তার। তবে সাড়া ফেলেন তিনি ‘পোড়ামন টু’ সিনেমায় অভিনয় করে। ‘শান’ সিনেমায় পূজা অভিনয় করছেন রিয়া চরিত্রে এবং তাসকিন রহমান অভিনয় করছেন হিরো মতিন চরিত্রে। এরই মধ্যে সিনেমার শুটিং শুরু হয়েছে। আগামী নভেম্বরে পরবর্তী লটের কাজ হবে বলে জানান তাসকিন-পূজা।

পূজার সঙ্গে অভিনয়, জন্মদিন প্রসঙ্গে শান বলেন, ‘আমি একটি দীর্ঘ সময়ের জন্য অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে এসেছি ভালো ভালো কিছু সিনেমায় কাজ করার জন্য। প্রথম সিনেমা থেকেই আমি দর্শক-ভক্তের কাছ থেকে যে ভালোবাসা, অনুপ্রেরণা পেয়েছি তাতে আমার মনে হয়েছে, আমাকে আরো অনেক ভালো ভালো কাজ করতে হবে। আমি আমার বর্তমান অবস্থান নিয়ে সন্তুষ্ট, আলহামদুলিল্লাহ। পূজার সঙ্গে প্রথম একই সিনেমায় অভিনয় করছি। খুব ভালো একজন মানুষ পূজা। চমৎকার অভিনয়ও করে। আমাদের মধ্যে কাজের একটা ভালো বোঝাপড়াও হয়েছে ইতোমধ্যে। আমরা সত্যিই অনেক মজার মধ্য দিয়েই কাজটি করছি।’

পূজা বলেন, ‘পর্দায় যে তাসকিন ভাইকে দর্শক শুরুতেই দেখেছেন; সেই মানুষটিই বাস্তবে অনেক ভালো মনের একজন মানুষ। তার ভেতরে সব সময়ই একটা বাচ্চাসুলভ আচরণ কাজ করে। নিঃসন্দেহে খুব ভালো একজন অভিনেতাও বটে। আমাদের দুজনের একই দিনে জন্মদিন, বিষয়টি বেশ ভালোলেগেছে।’ তাসকিন রহমান জানান, শিগগিরই তিনি লন্ডনে যাবেন এক সপ্তাহের জন্য। সেখানে তিনি নতুন একটি সিনেমার গল্প ও চরিত্র নিয়ে মিটিং করবেন। কলকাতার নেহাল দত্তের নির্দেশনায়ও তার একটি সিনেমায় কাজ করার কথা।

অন্যদিকে চলতি মাসেই নাদের চৌধুরী পরিচালিত পূজার ‘জিন’ সিনেমায় কাজ শুরু করার কথা রয়েছে।

 

"