শুধু প্রেম নয়, জীবনের গল্পও দেখতে চায় দর্শক : খুশী

প্রকাশ : ২০ আগস্ট ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

নাট্যাঙ্গনের জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও পরিচালক মামুনুর রশীদের হাত ধরে টিভি নাটকে যার যাত্রা, স্বাভাবিকভাবেই তাকে এক দিন জাত অভিনেত্রীতেই পরিণত হওয়ার কথা। অবশ্য সেই শিল্পীর ইচ্ছা এবং অধ্যবসায়ও থাকতে হবে। শাহানাজ খুশীর অভিনয়ে সেই ইচ্ছা এবং অধ্যবসায় ছিল বলেই তিনি আজ একজন জাত অভিনেত্রীতে পরিণত হয়েছেন। ভিন্ন ঘরানার গল্পে বিশেষত পারিবারিক গল্পে অসাধারণ চরিত্রগুলোতে অভিনয় করে সময়ের বিবর্তনে তিনি হয়ে উঠেন কোটি দর্শকের প্রিয় এক অভিনেত্রী। টিভি নাটকে তার উপস্থিতি মানেই দর্শকের ভালো লাগার অনন্য বিষয় হয়ে দাঁড়ায়।

গেল ঈদেও খুশী অভিনয় প্রতিভার প্রমাণ দিয়েছেন তার অভিনীত সবগুলো নাটকে। বৃন্দাবন দাসের রচনায় ‘জয়েন ফ্যামিলি’, ‘হেভিওয়েট মিজান’, ‘লেকুর এভারেস্ট জয়’, ‘২৫/২ কাঠমুন্ডু ভ্যালি’ এবং সাগর জাহানের রচনায় ‘কবুল বলিল কে’ নাটকে অনবদ্য অভিনয় করে দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলেছেন শাহানাজ খুশী। বিশেষত দীপু হাজরার নির্দেশনায় ‘জয়েন ফ্যামিলি’ নাটকে খুশী তার চরিত্রের সঙ্গে মিশে গিয়ে একাকার হয়ে অভিনয় করাটা দর্শকের মনে দাগ কেটেছে বেশি। নাটকটি প্রচারের পর থেকে এখন পর্যন্ত খুশী দেশ-বিদেশের অসংখ্য দর্শক-ভক্তের কাছ থেকে সাড়া পাচ্ছেন। অবশ্য সাগর জাহানের ঈদ ধারাবাহিক ‘হেভিওয়েট মিজান’, ‘কবুল বলিল কে’, সকাল আহমেদের ‘লেকুর এভারেস্ট জয়’ ও ‘২৫/২ কাঠমুন্ডু ভ্যালি’র জন্যও সাড়া পাচ্ছেন খুশী।

তিনি বলেন, সত্যি বলতে কী, অভিনয় আমার নেশা, আবার অভিনয় আমার পেশাও বটে। আমি আমার পেশাদারিত্বের জায়গায় শতভাগই সৎ থেকে কাজ করার চেষ্টা করি। ঈদে আমি যেসব নাটকে অভিনয় করেছি, বলা যায় প্রতিটি নাটকেরই গল্পে পরিবার উঠে এসেছে। আমাদের নাটকের গল্পে প্রেমকে এড়িয়ে একটু অন্যরকম গল্পকে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে। খুব সহজে বলতে গেলে বলা যায়, বৃন্দাবন দাসের নিজস্ব একটা ঘরানা আছে। সেই গল্পের নাটকে আমি অভিনয় করেছি। নাটকগুলো প্রচারের পর ব্যক্তিগতভাবে আমি অনেক ফোন পেয়েছি। ঈদ উৎসবে যখন যেখানে গিয়েছি সবার কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছি। দর্শক শুধুই প্রেমের নাটক নয়, নাটকে জীবনের গল্প দেখতে চান, নিজের পরিবারের গল্পও খুঁজে পেতে চান। আমরা জানতাম নাটক হলো শ্রেণি সংগ্রামের হাতিয়ার, পরিবর্তনের হাতিয়ার। নাটক থেকেই মানুষ শিক্ষা গ্রহণ করে। আমি ঈদে যেসব নাটকে অভিনয় করেছি, সে নাটকগুলোতে তা আছে। এদিকে আজ খুশী পুবাইলে সাগর জাহানের প্রচার চলতি ধারাবাহিক নাটক ‘সোনার খাঁচা’ শুটিংয়ে অংশ নেবেন। আগামী ২৩ আগস্ট থেকে বাংলাভিশনে প্রচার শুরু হচ্ছে খুশীর নতুন ধারাবাহিক সকাল আহমেদ পরিচালিত ‘ভদ্র পাড়া’।

 

"