আসছে জ্যোতিকা জ্যোতির ‘রাজলক্ষ্মী-শ্রীকান্ত’

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

আগামী ২০ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পাচ্ছে বাংলাদেশি অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি অভিনীত প্রথম চলচ্চিত্র ‘রাজলক্ষ্মী-শ্রীকান্ত’। শরৎচন্দ্রের বিখ্যাত উপন্যাস শ্রীকান্ত অবলম্বনে এই চলচ্চিত্র নির্মাণ করেছেন প্রদীপ্ত ভট্টাচার্য। এতে জ্যোতির বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। গত ১৬ আগস্ট ছবিটির মোশন পোস্টার অবমুক্ত করা হয় ইন্টারনেটে।

প্রদীপ্তের দ্বিতীয় চলচ্চিত্র ‘রাজলক্ষ্মী-শ্রীকান্ত’। এই চলচ্চিত্রের কাজ শুরু হয়েছিল ২০১৭ সালে। চলচ্চিত্রটির মুক্তি সামনে রেখে এখন কলকাতায় এর প্রচারে ব্যস্ত সময় পার করছেন জ্যোতিকা জ্যোতি। সেখান থেকেই সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘চলচ্চিত্রটি নিয়ে আমি দারুণ রোমাঞ্চিত। পশ্চিমবঙ্গে আমার প্রথম ছবি এটি। এ ছবির কারণে আমি এখানে দ্বিতীয় কোনো কাজ হাতে নিইনি। অপেক্ষা করেছি। অবশেষে মুক্তির দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। আমিসহ চলচ্চিত্রটির সঙ্গে সংশ্লিষ্টরা মুক্তির আগ পর্যন্ত এর প্রচারণায় ব্যস্ত সময় পার করবেন।’

১৯৮৭ সালে ‘রাজলক্ষ্মী-শ্রীকান্ত’ চলচ্চিত্র নির্মাণ করেছিলেন বুলবুল আহমেদ। ক্যামেরার সামনে শ্রীকান্ত চরিত্রেও ছিলেন তিনি। তার বিপরীতে রাজলক্ষ্মী হয়েছিলেন শাবানা। পুরোনো সেই গল্পের নতুন রূপ প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘যারা সিনেমাটি দেখতে যাবেন তাদের অনেকেই শরৎচন্দ্রের উপন্যাসটির ধারণা নিয়ে যাবেন, আবার অনেকে হয়তো কাহিনির এই সময়ের প্রেক্ষাপট কল্পনা করে যাবেন। আসলে কোনোটাই মিলবে না। বরং নতুন ‘রাজলক্ষ্মী-শ্রীকান্ত’তে উঠে আসবে সীমান্তে অনুপ্রবেশ ও উদ্বাস্তু সমস্যা, নারী পাচার, চোরাকারবার, ধর্ম ও জাতির ভিত্তিতে সমাজের বিভেদ, যেখানে রাজলক্ষ্মী বাংলাদেশ থেকে কলকাতায় চলে যাওয়া ছিন্নমূল পরিবারের একটি মেয়ে। পরে নারী পাচার চক্রের ফাঁদে পড়ে যাকে নামতে হয় দেহ ব্যবসায়ও।

 

"