বিনোদন প্রতিবেদক

  ১৭ আগস্ট, ২০১৯

কানাডায় ‘মেড ইন বাংলাদেশ’

‘মেহেরজান’ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’ নির্মাণ করে শুধু বাংলাদেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও নিজের অবস্থান পোক্ত করেছেন নির্মাতা রুবাইয়াত হোসেন। চলতি বছরে কাজ শেষ করেছেন তার তৃতীয় ছবি ‘মেড ইন বাংলাদেশ’-এর। আর শেষ করেই পেলেন আনন্দ সংবাদ।

আগামী ৫ সেপ্টেম্বর কানাডার টরন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪৪তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে দেখানো হবে বিশ্বের নামিদামি নির্মাতাদের ছবি। আর এই উৎসবে নির্বাচিত হয়েছে রুবাইয়াত হোসেনের ছবি ‘মেড ইন বাংলাদেশ’।

সম্প্রতি ৪৪তম টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যে ছবিগুলো দেখানো হবে, তার তালিকা প্রকাশ হয়েছে উৎসবের অফিশিয়াল ওয়েব সাইটে। আর সেখানেই জানানো হয়, ‘কন্টেম্পরারি ওয়ার্ল্ড সিনেমা’ বিভাগে দেখানো হচ্ছে বাংলাদেশ থেকে একমাত্র ছবি ‘মেড ইন বাংলাদেশ’। তবে ছবিটি কবে দেখানো হবে, সে শিডিউল আগামী ২০ আগস্ট প্রকাশ হবে বলে জানায় উৎসব কর্তৃপক্ষ।

বাংলাদেশে নারীদের ক্ষমতায়নে ও আত্মনির্ভরশীলতা অর্জনে পোশাকশিল্পের যে ভূমিকা সেটা নিয়েই মূলত ছবির কাহিনি। ‘মেড ইন বাংলাদেশ’-এ মূল চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, দীপান্বিতা মার্টিন, মায়াবী মায়া, নভেরা রহমান ও পারভীন পারু। এ ছাড়া দেখা যাবে

মুস্তাফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী,

ওয়াহিদা মল্লিক জলি ও সামিনা লুৎফা। দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী। চলতি বছরে দেশের প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও বিষয়টি এখনো

চূড়ান্ত নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close