বিনোদন প্রতিবেদক

  ২৩ জুলাই, ২০১৯

বিপাশার গল্পে তৌকীরের নির্দেশনায় মম

অভিনয় জীবনের শুরুতেই একজন অনবদ্য অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বীকৃতিটা পেয়েছিলেন জাকিয়া বারী মম। তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমাতে অভিনয় করে পেয়েছিলেন দেশের সব থেকে বড় চলচ্চিত্র সম্মাননা। যে কারণে মম তার অভিনয় জীবনের আজকের সফলতার কথা টানতে গেলে অন্যান্য অনেকের সম্পৃক্ততার কথা বলার পাশাপাশি তৌকীর আহমেদের প্রতি সব সময়ই মম শ্রদ্ধা আর ভালোবাসা প্রদর্শন করেন। এবার তৌকীর আহমেদের পরিচালনায় আগামী ঈদের জন্য ‘স্বর্ণলতা’ নামের এক নাটকে অভিনয় করেছেন মম। নাটকটি রচনা করেছেন গুণী অভিনেত্রী ও নাট্যকার বিপাশা হায়াত। নাটকটি প্রযোজনা করেছেন আলফা আই প্রডাকশন।

এরই মধ্যে রাজধানীর অদূরে রাজেন্দ্রপুরে ‘স্বর্ণলতা’র শুটিং শেষ হয়েছে। এতে মম অভিনয় করেছেন তৌকীর আহমেদের বিপরীতে। স্বর্ণলতায় কাজ করা প্রসঙ্গে জাকিয়া বারী মম বলেন, ‘অভিনেত্রী হিসেবে আমার জাতীয়ভাবে স্বীকৃতি তৌকীর ভাইয়ের সিনেমাতেই কাজ করে। তাই তার প্রতি সব সময়ই আমার অন্যরকম শ্রদ্ধা, ভালোবাসা। তৌকীর ভাই একাধারে একজন গুণী অভিনেতা, নাট্যনির্দেশক এবং একজন মেধাবী চলচ্চিত্র পরিচালক। যদিওবা দারুচিনি দ্বীপের পর তার নির্দেশনায় সিনেমাতে কাজ করার আর সুযোগ হয়ে উঠেনি। কিন্তু যে একটি সিনেমাতে অভিনয় করেছি, সেটাই আমার কাছে মাইলফলক। তার নির্দেশনায় স্বর্ণলতাতে কাজ করতে গিয়ে সেই এক যুগ আগের কত স্মৃতি মনে পড়ে যায়। অবশ্য আমরাও শুটিংয়ের ফাঁকে ফাঁকে সেসব কথা মনে করেছি। বিপাশা আপাও আমার ভীষণ শ্রদ্ধার এবং প্রিয় একজন অভিনেত্রী। তাকে এখন অভিনয়ে ভীষণ মিসকরি। তার লেখা সব সময়ই অসাধারণ। আমি সব সময়ই তার রচিত গল্পে কাজ করার ইচ্ছা রাখি। সত্যি বলতে কী নিজের অভিনয় নিয়ে খেলার সুযোগ থাকে এমন গুণী নাট্যকারের লেখা গল্পে। স্বর্ণলতা দর্শকের ভীষণ ভালো লাগবে আশা করছি।’

জাকিয়া বারী মম জানান, আগামী কোরবানির ঈদে নাটকটি আরটিভিতে প্রচার হবে। এদিকে এরই মধ্যে মম শেষ করেছেন সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় ‘নীলমায়া’ নাটকের কাজ। নাটকটি নিয়েও তিনি দারুণ আশাবাদী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close