বিনোদন প্রতিবেদক

  ১৫ জুলাই, ২০১৯

নতুন সিনেমার গানে নীশিতা

নীশিতা বড়–য়া এমনই একজন সংগীতশিল্পী, শুরু থেকেই যার কণ্ঠ তার সমসাময়িক সব সংগীতশিল্পী থেকে সহজেই আলাদা করে নিতে কিংবা তার গান শুনেই বুঝে নিতে সহজ হতো যে এটা নীশিতা বড়–য়ার কণ্ঠ। একজন সংগীতশিল্পীর ক্ষেত্রে নিজের কণ্ঠটাকে শ্রোতা-দর্শকের কাছে সিগনেচার ভয়েজ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারাটাই হচ্ছে অনেক বড় এক সাফল্য। আর নীশিতা বড়–য়া সেই সাফল্য পেয়ে আসছেন পেশাগতভাবে সংগীত জীবনের শুরু থেকেই। নীশিতা বড়–য়া বর্তমানে ঢাকা এবং কলকাতাÑ দুই জায়গাতেই গান গাওয়া নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। এরই মধ্যে গেল ১৩ জুলাই নীশিতা তার ফেসবুক ওয়ালে নতুন একটি সিনেমায় তার গাওয়া গানের অংশবিশেষ শেয়ার করেছেন। আর তাতেই যেন প্রশংসিত হচ্ছেন।

নীশিতা সূর্য পরিচালিত ‘পায়রার চিঠি’ সিনেমায় ‘বৈয়ামের শুঁয়াপোকা’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন নীশিতা। গানটি লিখেছেন উপাসনা পূর্ণতা ও নীশিতা সূর্য। সুর করেছেন নীশিতা সূর্য, সংগীত করেছেন মীর মাসুম। এ বিষয়ে নীশিতা বলেন, ‘অনেকেরই অভিযোগ যে, গান গাওয়ার ক্ষেত্রে আমি ভীষণ খুঁতখুঁতে। কিন্তু কেন খুঁতখুঁতে, তা খুব সহজেই উপলব্ধি করতে পারবেন আমার নতুন এই প্লেব্যাকটি শুনলে। এটা সত্য যে, সিনেমার গল্প ও চরিত্রের ওপর ভিত্তি করেই গান তৈরি হয়। সেটা বিবেচনায় পায়রার চিঠি সিনেমার বৈয়ামের শুঁয়াপোকা একটি সময়োপযোগী গান হয়েছে বলেই আমি মনে করি। অনেক অনেক বেশি গান করার আগ্রহ আমার নেই। কিন্তু ভালো ভালো কিছু গান আমার ভক্ত-শ্রোতাদের জন্য, আমার দেশের সংগীতাঙ্গনের জন্য আমি রেখে যেতে চাই। আর এ কারণেই গান গাওয়ার ব্যাপারে আমার এতটা সচেতনতা।’

এদিকে আজ নীশিতার জন্মদিন। জন্মদিনে সবার কাছে তিনি আশীর্বাদ কামনা করেছেন, যেন সুস্থ থাকেন ভালো থাকেন। কলকাতার ‘কে তুমি নন্দিনী’ সিনেমায় ‘ইশক খোদা হে’ গানটির জন্য খুব সাড়া পাচ্ছেন নীশিতা বড়–য়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close