অপূর্ব-তিশার ‘শুনতে কি পাও’

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

কাব্য ও রায়ার একটি মিষ্টি প্রেমের গল্প নিয়ে জাকারিয়া শৌখিন আসছে ঈদের জন্য নির্মাণ করেছেন নাটক ‘শুনতে কি পাও’। শৌখিনের ভাষ্য মতে, ‘শুনতে কি পাও’ গল্প সম্পর্কে জানা যায়, কাব্য ও রায়ার আগে থেকেই পরিচয় ছিল। তবে তা প্রেমের সম্পর্ক নয়। একসময় কাব্যর এক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে চাকরি হয়। ঘটনাক্রমে সেই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রী রায়া। কিন্তু শিক্ষকতার জায়গা থেকে কাব্য রায়াকে তার ভালোবাসার কথা বলতে পারেন না। তাই একসময় বাধ্য হয়ে কাব্য চাকরিটা ছেড়ে দিয়ে রায়াকে তার ভালোবাসার কথা জানান। কিন্তু শেষতক কী হবে, তা জানতে অপেক্ষা করতে হবে আগামী ঈদ পর্যন্ত। এরই মধ্যে নাটকটির নির্মাণকাজ শেষ করেছেন জাকারিয়া শৌখিন।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জিয়াউল ফারুক অপূর্ব বলেন, ‘এর আগেও শৌখিনের জলসাঘর, যদি তুমি জানতে নাটকে অভিনয় করে বেশ সাড়া পেয়েছি। এ নাটক একটি মিষ্টি প্রেমের গল্প। তিশা অভিনয়ে আগের চেয়ে অনেক ভালো করছে। তার চরিত্রানুযায়ী নিজেকে ভাঙার চেষ্টাটা এভাবে অব্যাহত রাখা উচিত। আমরা দুজনেই এ নাটকে ভালো করার চেষ্টা করেছি। ধন্যবাদ শৌখিনকে সুন্দর একটি গল্প লেখার জন্য।’

তানজিন তিশা বলেন, ‘এর আগে আমি অনেক ভালো ভালো নাটক নিয়ে দর্শকের উদ্দেশে বলেছি নাটকগুলো দেখার জন্য। কিন্তু যে নাটক নিয়ে আমার প্রত্যাশা বেশি থাকে; সেই নাটকই দর্শকের কাছে সাড়া পায় না। তাই শুনতে কি পাও নাটক নিয়ে আগে থেকেই বেশি কিছু বলতে চাই না। তবে এটা সত্যি, গল্পটা সত্যিই খুব সুন্দর। একেবারেই সময়োপযোগী একটি গল্পের নাটক। ধন্যবাদ শৌখিন ভাইকে সুন্দর একটি গল্প নিয়ে কাজ করার জন্য। অপূর্ব ভাই সব সময়ের মতো এ নাটকে কাজ করার সময়ও দারুণ সহযোগিতা করেছেন।’ আগামী ঈদে নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলের পাশাপাশি সাউটেক-এর ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

এদিকে এর আগেও তানজিন তিশা জাকারিয়া শৌখিনের পরিচালনায় ‘কানামাছি’ নাটকে অভিনয় করেছিলেন। এতে তার বিপরীতে ছিলেন তৌসিফ মাহবুব। তবে এ নাটকটি এখনো প্রচারে

আসেনি। অপূর্ব সম্প্রতি শেষ করেছেন এস এ হক অলিকের নির্দেশনায় ‘লায়লা মজনুর কোরবানি’ নাটকের কাজ। এতে অপূর্বর বিপরীতে আছেন জাকিয়া বারী মম।

 

"