বিনোদন প্রতিবেদক

  ৩০ জুন, ২০১৯

রিকশাগার্ল নভেরা

রিকশাচালক বাবার এক স্বাধীনচেতা মেয়ে নাইমা। আলপনা এঁকে অল্পস্বল্প আয় করে। তাতেও পরিবারের দুর্দশা দূর হয় না। অভাব লেগেই তাকে। এক দিন নতুন জীবনের স্বপ্ন নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পড়ে সে। শুরু হয় নতুন সংগ্রাম। এতে যুক্ত নতুন নতুন সব অভিজ্ঞতা। শুরু হয় রিকশাকন্যার সাহসী যাত্রা। আর রিকশাকন্যার এই সাহসী ভূমিকা নিয়েই অমিতাভ রেজা চৌধুরী নির্মাণ করছেন তার দ্বিতীয় ছবি ‘রিকশাগার্ল’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন

নভেরা চৌধুরী।

গল্পের প্রয়োজনে বস্তির একটি সেটের প্রয়োজন হয় রিকশাগার্লের। তাই শতাধিক বস্তিঘর তৈরি করার মাধ্যমে নিয়ে আসা হয়েছে বস্তির সত্যিকার অবয়ব। গাজীপুরের ১০৫ একর জমির ওপর গড়ে উঠা বঙ্গবন্ধু ফিল্মসিটিতে তৈরি করা হয়েছে সেই বস্তি। যে বস্তিতে শোভা পাচ্ছে দোকানপাট, রিকশা গ্যারেজ, এখানে-ওখানে এঁটে রাখা সিনেমার পোস্টার আরো কত কী!

মিতালী পার্কিন্সের বেস্টসেলার বই রিকশা গার্ল অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। এতে অভিনয় করছেন মোমেনা চৌধুরী, গুলশান আরা চম্পা, নরেশ ভূঁইয়া, নাসির উদ্দিন খান, এলেন শুভ্র, রূপকথা, অশোক ব্যাপারীসহ অনেকে।

নতুন এই ছবি প্রসঙ্গে নির্মাতা অমিতাভ রেজা বলেন, আমরা সবসময়ই মানসম্পন্ন সিনেমা নির্মাণের চেষ্টা করি এবং এখন বাংলাদেশেই আন্তর্জাতিক মানের সিনেমা নির্মিত হচ্ছে। আমরা এমন সব সিনেমা বানাতে চাই যা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের নামকে উজ্জ্বল করবে। বাংলাদেশে সাধারণত আমরা দেখি বস্তির শুটিংয়ের প্রয়োজন হলে সবাই বস্তির দিকে ছুটে যায়। কিন্তু গল্পের প্রয়োজনে আমরা শতাধিক বস্তিঘর নির্মাণ করে নিজেরা বস্তির অবয়ব দিয়ে সেট বানিয়েছি। এ ছাড়া আমরা বাংলাদেশের কিছু প্রত্যন্ত অঞ্চলে সিনেমার শুটিং করেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close