শপথ নিলেন অভিনয় শিল্পী সংঘের নবনির্বাচিতরা

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ০০:০০

বিনোদন প্রতিবেদক

ছোট পর্দার শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের নবনির্বাচিত কমিটির সদস্যরা শপথ নিয়েছেন। গত সোমবার রাতে সংগঠনটির নিকেতনের কার্যালয়ে শপথ গ্রহণ করেন তারা। এদিন নবনির্বাচিতদের শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ও প্রবীণ অভিনেতা খায়রুল আলম সবুজ। এরপর নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন। শপথ অনুষ্ঠান শেষে নবনির্বাচিতদের নির্মাতা-শিল্পীরা ফুল দিয়ে বরণ করেন নেন।

এ প্রসঙ্গে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, গত সোমবার নতুন কমিটির সদস্যরা শপথ গ্রহণ করছি এবং আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিয়েছি। গত মেয়াদে আমাদের অনেক কাজ অসম্পূর্ণ রয়েছে। এবার সে কাজগুলো ভালোভাবে শেষ করতে চাই। শুটিং সম্পর্কিত যে সংকটগুলো থাকে, তা নিরসনের জন্য প্রত্যেক সংগঠনকে সঙ্গে নিয়ে সমাধানের লক্ষ্যে পৌঁছাতে চাই।

এদিকে গত ২১ জুন শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে অভিনয় শিল্পী সংঘের ২০১৯-২১ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে শহীদুজ্জামান সেলিম সভাপতি এবং আহসান হাবিব নাসিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ ছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রওনক হাসান এবং আনিসুর রহমান মিলন। অর্থ সম্পাদক নূর এ আলম, দফতর সম্পাদক মেরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজাত শিমুল নির্বাচিত হন।

এ ছাড়া সাত কার্যনির্বাহী সদস্যপদে নির্বাচিত হয়েছেন নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা, মুনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন। এর আগে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন লুৎফর রহমান জর্জ।

এই নির্বাচনে ২১টি পদে ৫১ জন শিল্পী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৬০৬ জন। এর মাঝে ভোটাধিকার প্রয়োগ করেন ৫১৬ জন শিল্পী।

 

"